নেত্রকোণার বারহাট্টায় ময়লার ভাগাড়ে পরিণত হল শহীদ মিনার

মামুন কৌশিক, বারহাট্টা প্রতিনিধিঃ নেএকোণা জেলার বারহাট্টা উপজেলার সিংধা ইউনিয়নের কাঁকুড়া বাজারে শহীদ মিনারটিকে ময়লা আবর্জনায় ভাগাড়ে পরিনত করা হয়েছে। উপজেলার সিংধা ইউনিয়নের কাঁকুড়া বাজারের যত ময়লা আবর্জনা, পলিথিন, পঁচা কাঁচা তরকারিসহ যত নোঃরা আবর্জনা রয়েছে সব শহীদ মিনারের পাশে ফেলা । স্থানীয়দের অভিযোগ শহীদ মিনারটির আশপাশ দিয়ে সাধারন জনগণের যাতায়াতের সময় দুর্গগ্ধে মুখ চেপে ধরে যেতে হয়।
স্থানীয় যুবক আারিফ বলেন যে আমরা শহীদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনার বানালাম।আবার সারা বছর শহীদ মিনারের পাশে ময়লা আবর্জনা ফেললাম।এটা কেমন শ্রদ্ধা করলাম।তিনি আরও বলেন যে, আমি অতিদ্রুত বারহাট্টা উপজেলা প্রশাসনকে বিনীত অনুরোধ করছি তারা যেন কাঁকুড়া বাজারের শহীদ মিনারটিকে রক্ষা করেন।আরেক যুবক শফিউল বলেন যে,দেশের গুরুত্বপূর্ণ এসব স্থাপনার পাশে প্রতিদিনই ফেলানো হচ্ছে ময়লা আবর্জনা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করছে।
তারপরেও সেই সব শহীদ মিনার সহ তার আশেপাশের ময়লা আবর্জনা অপসারণ করতে কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি। কাঁকুড়া বাজারে শহীদ মিনারের পাশে ময়লা ফেলানোয় স্থানীয় বীর মুক্তিযোদ্ধা,সাধারন মানুষসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেছেন।
তাঁরা বলেন স্বাধীনতা দিবস, বিজয় দিবস ও শোক দিবস এলেই প্রশাসন শহীদ মিনার ধুয়া মুছা ও পরিস্কার পরিচ্ছন্ন করতে উদ্দ্যোগ নেয়।কিন্তুু সারা বছর আর খোঁজ খবর রাখেনা বললেই চলে। জাতীয় দিবসগুলোর পরপরই স্বাধীনতার স্তম্ব হিসেবে পরিচিত গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে আবার ময়লা আবর্জনায় ভরতে থাকে। কিন্তুু শহীদ মিনার সংরক্ষনের দায়িত্ব সবার।তাঁরা কাঁকুড়া বাজারের শহীদ মিনারটি ময়লা আবর্জনা মুক্ত করা সহ স্থায়ী ভাবে উপজেলার সকল শহীদ মিনার সংরক্ষণ করার দাবী জানান বারহাট্টা উপজেলা প্রশাসনের কাছে।