নেত্রকোণার বারহাট্টায় পাহাড়ি ঢলের পানিতে নতুন করে প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল

মামুন কৌশিক, বারহাট্টা প্রতিনিধিঃ নেত্রকোণার বারহাট্টা উপজেলায় অতিরিক্ত বৃষ্টিপাত এবং পাহাড়ি ঢলের কারণে নতুন করে প্লাবিত হচ্ছে উপজেলার নিম্নাঞ্চল।সেপ্টেম্বরে দশ তারিখের পর থেকে শুরু হওয়া বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে ইতিমধ্যে উপজেলার রায়পুর, সাহতা, চিরাম, আসমা ইউনিয়নের অনেক নিচু ধানের জমি পানিতে তলিয়ে গেছে এবং শত শত একর জমির ধানের সামান্য অংশ পানির উপরে রয়েছে।

এখনও পুরোপুরি বৃষ্টিপাত বন্ধ না হওয়ার কারণে কৃষকেরা উৎকন্ঠার মধ্যে দিন কাটাচ্ছেন। সাহতা ইউনিয়নের কৃষক আমীর শেখ বলেন যে, অনেক কষ্ট করে সুদের উপর ঋণ নিয়ে ৩৫ কাঠা জমি লাগিয়ে ছিলাম।কিন্তুু হঠাৎ পাহাড়ি ঢলের কারণে বিশনাই নদীর পানি পুনরায় আবার বৃদ্ধি পয়েছে এবং এই মুহূর্তে দশ কাঠা জমি পুরোপুরি পানির নিচে আছে।

বৃষ্টি যদি না থামে তাহলে বাকি জমিও পানির নিচে চলে যাবে।তখন খাবই কি আর ঋণই কিভাবে পরিশোধ করব।তবে যদি বৃষ্টি না হয় এবং দ্রুত পানি নেমে যায় তাহলে হয়তবা কিছু না কিছু ফসল তুলতে পারব, জীবনডা বাঁচাইতে পারব।

একই উৎকন্ঠা প্রকাশ করেছেন উপজেলার রায়পুর ইউনিয়েনর গোটি কয়েক কৃষক।তারা আশংকা করছেন আরো দুই তিন বৃষ্টি হলে তাদের লাগানো ফসল সম্পূর্ণ নষ্ট হয়ে যাবে।