নেত্রকোণার বারহাট্টায় ছাত্রলীগের নেতা কর্মীদের পক্ষ থেকে বৃক্ষরোপণ করা হয়েছে

মামুন কৌশিক, (বারহাট্টা উপজেলা প্রতিনিধি):   ২০২০ সালের ১৭ ই জুন থেকে ২০২১ সালের ১৭ ই জুন পর্যন্ত মুজিব শতবর্ষ ঘোষণা করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ মুজিব বর্ষ উপলক্ষে তিন মাস ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে।

এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় বারহাট্টা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান নূরী সাহেবের ছোট ছেলে উদীয়মান ছাত্রনেতা সৈকত আহমেদ নূরীর নেতৃত্বে বারহাট্টা উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বারহাট্টা উপজেলার বিভিন্ন স্কুল,মাদ্রাসা,কলেজ ও মসজিদের প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয়।

এ বিষয়ে সৈকত আহমেদ নূরী বলেন যে, পরিবেশের একটি অন্যতম উপাদান হচ্ছে গাছ। যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। আমাদের বেঁচে থাকার জন্য যেমন গাছ বা বৃক্ষের যেমন প্রয়োজন ঠিক তেমনি পরিবেশের ভারসাম্য রক্ষায় এর ভূমিকা অনস্বীকার্য।

তাই বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক নির্দেশনা অনুয়ায়ী পরিবেশের ভারসাম্য রক্ষায় বারহাট্টা উপজেলা ছাত্রলীগের এই বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে বারহাট্টা উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন রুমান, সাদ্দাম, সজীব, মুরাদ, হিমেল, রবিউল, হাবলু, তমাল, সুজন সহ অন্যান্য নেতা-কর্মীবৃন্দ।