নেইমারকে দলে ভেড়াতে চাচ্ছে বার্সেলোনা

গত মৌসুমে নেইমারকে দলে ফেরাতে কত কিছুই না করলো বার্সেলোনা। তবে প্যারিস সেন্ট জার্মেইর বিভিন্ন শর্তের কাছে হার মানতে হলো। যদিও ব্রাজিলিয়ান তারকার আশা এখনও ছাড়েনি স্প্যনিশ জায়ান্টরা। উল্টো গুঞ্জন শোনা যাচ্ছে, আসছে গ্রীষ্মকালীন ট্রান্সফার উন্ডোতে ফের নেইমারকে কিনতে ঝাপিয়ে পড়তে চায় বার্সা।

ইউরোপের গত দল-বদলের বাজারে নেইমারকে ফের দলে টানতে অনেক কিছুই ত্যাগ করতে চেয়েছিল বার্সা। মোটা অঙ্কের অর্থের সঙ্গে দুই বা তিন জন ফুটবলারও ছাড়তে রাজি ছিল দলটি। তবে প্যারিসের ক্লাবটি নিজেদের শর্তে অনড় ছিল। অথচ জানা যায়, বার্সায় ফিরতে নিজের গাটের পয়সাও খরচ করতে চেয়েছিলেন নেইমার।

যাই হোক, বার্সায় ফিরতে না পেরে পিএসজিতেই নিজের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টায় থাকেন নেইমার। সম্প্রতি ইনজুরি থেকে ফিরে নিজেকে আবারও মেলে ধরেছেন তিনি। পারফর্ম করছেন নিয়মিতই। সেই সঙ্গে ক্লাবের একটি ঘনিষ্ঠ সূত্র থেকে জানা যায়, বার্সা ফের তাকে পেতে প্রস্তুত হচ্ছে।

আগের ট্রান্সফারে বার্সা যদিও দল ভারী করেছিল। অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে স্ট্রাইকার আঁতোয়া গ্রিজম্যান ও আয়াক্স থেকে মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে দলে ভেড়ায়। কিন্তু সেবার মূল ফোকাস সেই নেইমারের প্রতিই ছিল।

এদিকে নেইমারকে পিএসজি কেনার পেছনে উদ্দেশ্য ছিল দলের চ্যাম্পিয়নস ট্রফি জয়। আর নেইমারের উদ্দেশ্য ছিল বর্ষসেরা ফুটবলার হওয়া। কিন্তু কোনো কিছুই হচ্ছে না। তাই পিএসজিও নেইমারকে যে দলে রাখতে খুব দৃঢ় তাও নয়।

এর আগে ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে সবাইকে অবাক করে পিএসজিতে পাড়ি দেন নেইমার। কাতালানে লিওনেল মেসির ছায়া থেকে বেরোতেই এই সিদ্ধান্ত নেন তিনি। যেখানে ২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত বার্সার হয়ে ১৮৬ ম্যাচে ১০৫টি গোল করেছিরেন নেইমার। ২০১৫ সালে জেতেন চ্যাম্পিয়নস লিগ।