নীলফামারীর সৈয়দপুরে আগুনে ক্ষতিগ্রস্থ ১৬টি পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থের চেক বিতরণ

সাদিকুল ইসলাম সাদিক, নীলফামারী প্রতিনিধি: আজ বৃহস্পতিবার নীলফামারীর সৈয়দপুরে আগুনে ক্ষতিগ্রস্থ ১৬টি পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থের চেক বিতরণ করা হয়েছে। সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মানবিক সহায়তা জিআর কর্মসূচির আওতায় ওই ঢেউটিন এবং অর্থের চেক প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল, সমবায় অফিসার মোহাম্মদ মশিউর রহমান, নির্বাচন অফিসার মো. রবিউল আলম, সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্যালয়ের উপসহকারি প্রকৌশলী নিতাই চন্দ্র রায়,

আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জমান রাশেদ ও আওয়ামী মৎস্যজীবী লীগ সৈয়দপুর পৌর শাখার সাধারণ সম্পাদক মো. মো. আশরাফুল হাসান তালুকদার মামুন প্রমূখ প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি রাবেয়া আলীম আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের হাতে ঢেউটিন ও অর্থেরে চেক তুলে দেন। অনুষ্ঠানের আগুনে ক্ষতিগ্রস্থ ১৬টি পরিবারের মাঝে দুই বান্ডিল করে ঢেউটিন ও ছয় হাজার টাকার করে চেক হস্তান্তর করা হয়েছে। প্রসঙ্গত, ২৫ মার্চ নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের জেলেপাড়ায় সাল্টিয়াপাড়া এলাকায় ৬টি পরিবারের এবং ২৫ মে ১৫ নম্বর ওয়ার্ডের মিস্ত্রিপাড়া এলাকায় আগুনে ১০টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে যায়।

পরে সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্যালয় থেকে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের একটি তালিকা তৈরি করে তা নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়। পরবর্তীতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে আগুনে ১৬টি ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য দুই বান্ডিল করে ঢেউটিন ও ছয় হাজার করে টাকা বরাদ্দ আসে।