নির্বাচনের ফলাফলের তথ্য স্বচ্ছভাবে প্রকাশ করার দাবি তাবিথ আউয়ালের

সিটি নির্বাচনের ফলাফলের সকল তথ্য স্বচ্ছভাবে প্রকাশ করার দাবি জানিয়েছেন ঢাকা উত্তর নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থী বিএনপির তাবিথ আউয়াল।

বুধবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানের ইমানুয়েল ব্যাংকুয়েট হলে আয়োজিত এ সংবাদ সম্মেলনে এ দাবী জানান তিনি।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের পরবর্তী এ সংবাদ সম্মেলন করছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনের বিএনপির মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল এবং ইঞ্জিনিয়ার ইসরাক হোসেন।

সংবাদ সম্মেলনে উত্তর সিটির পরাজিত প্রার্থী বিএনপির তাবিথ আউয়াল বলেন, আওয়ামী লীগের সিনিয়র নেতাদের নির্দেশে ভোটারদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। বানানো লাইনে নেতাকর্মীদের দাঁড় করিয়ে রেখে কেন্দ্র নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, নির্বাচনের ফলাফলের সকল তথ্য স্বচ্ছভাবে প্রকাশ করতে হবে। সেই সাথে তিনি প্রশ্ন তোলেন পুলিশের ওপর হামলার ঘটনায় যদি কেউ কারাগারে যায়, তবে কেন সাংবাদিক নির্যাতনের ঘটনায় হামলাকারীরা আটক হবে না? এটা জনগণ মেনে নেবেনা।

গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ঢাকা উত্তরে তাবিথ আউয়াল হেরে যান আওয়ামী লীগের আতিকুল ইসলামের কাছে। আর দক্ষিণে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে হেরে যান বিএনপির ইশরাক হোসেন। পরাজিত দুই মেয়র প্রার্থীই এরইমধ্যে ফল বর্জন করেছেন। এ নিয়ে রোববার (২ ফেব্রুয়ারি) বিএনপি সকাল-সন্ধ্যা হরতালও পালন করেছে।