নিম্ম আয়ের মানুষের পাশে দাঁড়ালেন ফজলুল হক ফরাজি

মোহাম্মদ আদনান মামুন: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে ছুটি ঘোষণা করেছে সরকার। বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহন। চলছে অঘোষিত লকডাউন। লকডাউনের ফলে কর্মহীন হয়ে সবচেয়ে বেশি সংকটে পড়েছেন নিম্ন আয়ের মানুষেরা কোনোমতে দিনযাপন করছেন তারা।
তবে তাদের পাশে দাঁড়িয়েছেন বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনসহ এলাকার বৃত্তবানরা। (৪ এপ্রিল শনিবার) গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের ২১টি গ্রামের পাঁচ শতাধিক রিকশা চালক, দিনমজুরের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন মাসুদ ফিট মিলের চেয়ারম্যান মো. ফজলুল হক ফরাজি।
খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তৈল, পেঁয়াজ, আলুসহ নিত্য প্রয়োজনীয় দ্রব সামগ্রী। মাসুদ ফিট মিলের চেয়ারম্যান মো. ফজলুল হক ফরাজি বলেন, মরণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে সারা বিশ্বের ন্যায়, বাংলাদেশও এর প্রভাব পড়েছে। এতে করে দেশে চলছে অঘোষিত লকডাউন।
এই অঘোষিত লকডাউনের ফলে বন্ধ রয়েছে গণপরিবহনও। যার ফলে নিন্ম আয়ের মানুষের মধ্যে দেখা দিয়েছে খাদ্য সঙ্কট। আর এই সঙ্কটে আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে পাঁচ শতাধিক নিম্ম আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছি তাদের কষ্ট লাগবে। তিনি আরোও জানান, দেশের সার্বিক পরিস্থিতি দেখে পর্যায়ক্রমে এই ধারাবাহিকতা চলমান থাকবে। খাদ্য বিতরণের সময় উপস্থিত ছিলেন, মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আয়ুব হাসান ভূইয়া, মাসুদ ফিট মিলের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ ফরাজি প্রমূখ।