নিজেদের মাঠে প্রথম হার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের

বিপিএলের শুরুটা খুবই আতঙ্কজনক ছিল রংপুর রেঞ্জার্সের। প্রথম চার ম্যাচেই হেরেছে তারা। এ পরিস্থিতি কাটিয়ে উঠতে শেন ওয়াটসনের শরণাপন্ন হয়েছে তারা।

বঙ্গবন্ধু বিপিএল ক্রিকেটে আজকের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে রংপুর রেঞ্জার্স। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৬ উইকেটে হারিয়েছে দলটি। এতে এবারের বিপিএলে প্রথম জয় পেল রংপুর রেঞ্জার্স।

টানা চার হারের পর জয় তুলে নিলো রংপুর, সেটাও আবার টেবিল টপার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে সহজেই হারিয়ে। লুইস গ্রেগরি আর ফজলে মাহমুদের ব্যাটে ঘরের মাঠে চট্টগ্রামকে ৬ উইকেট আর ৮ বল হাতে রেখে হারিয়েছে রংপুর।

এর আগে ১৬৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভালো ছিল না রংপুরের। সমান ৪ রান করে সাজঘরের পথ ধরেন দলের দুই ওপেনার মোহাম্মদ নাইম আর ক্যামেরুন ডেলপোর্ট দুজনই বোল্ড হয়ে।

এরপর টম অ্যাবলও ২৪ বলে ২৪ রানের ওয়ানডে ইনিংস খেলে ফিরলে ৩৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে রংপুর। এর মধ্যে দুটি উইকেটই নেন রুবেল হোসেন।

এরপর সাদমান ইসলাম উইকেটে সেট হতে গিয়ে সময় কাটিয়ে দেন। ২০ বলে ১৬ রান করে তিনি হন মেহেদী হাসান রানার শিকার। ৭৬ রানে ৪ উইকেট হারিয়ে তখন টানা পঞ্চম হারের শঙ্কা পেয়ে বসেছিল রংপুরের।

তবে সমর্থকদের দুশ্চিন্তা দূর করে দেন লুইস গ্রেগরি আর ফজলে মাহমুদ। পঞ্চম উইকেটে ৪১ বলে ৯১ রানের ম্যাচ জেতানো এক জুটি গড়েন তারা। গ্রেগরি ৩৭ বলে ৭৬ আর ফজলে মাহমুদ ২১ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন।