নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে  চাঁদপুরে লিশের সার্জনের মৃত্যু

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধিঃ  আ‌মে‌রিকার নিউইয়র্ক এ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পুলিশের সার্জন চাঁদপুরের জিয়াউল আহ্ছান জিয়া না‌মে এক জ‌নের মৃত্যু হ‌য়ে‌ছে। তি‌নি নিউইয়র্ক সিটি পুলিশের সার্জেন্ট হিসেবে কর্মরত ছিলেন।

নিউইয়র্ক এ পুলিশে কর্মরত অবস্থায় করোনায় আক্রান্ত হন তিনি। ১ এপ্রিল থেকে টানা ২৫ দিন করোনার সাথে যুদ্ধ করে ২৬ এপ্রিল রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় নিউইয়র্কের একটি হাসপাতালে মৃত্যু বরন ক‌রেন। চাঁদপুর শহরের হাজী মহসিন রোডস্থ বাগ-এ-আহ্ছান তাদের বাসা। তি‌নি ভাষা সৈনিক মরহুম অ্যাডভোকেট এ.এফ.এম ফজলুল হকের সন্তান। তিনি তার বাবা-মায়ের ৫ম সন্তান ছিলেন।

তারা ৬ ভাই ও ৫ বোন। জিয়াউল আহছান চাঁদপুরের গনি মডেল হাই স্কুল থেকে ১৯৮৫ সালে এসএসসি পাশ করেন। ১৯৮৭ সালে চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রী অর্জন করেন ১৯৯২ সালে। এর পরপরই ঢাকার সাভারে বিকেএসপিতে অধ্যাপনায় যোগ দেন।

তিনি ১৯৯৭ সালে ডিভি লটারী পেয়ে স্বপরিবারে আমেরিকা পাড়ি দেন। আমেরিকাতে যাওয়ার পরপরই তিনি সরকারি চাকুরিতে (পুলিশে) যোগ দেন। তার এক ছেলে এক মেয়ে। বড় ছেলে ইন্টারে পড়ে এবং মেয়ে প্রাইমারি এডুকেশনে। ছেলে ও মেয়ে আমেরিকাতেই জন্মসূত্রে সিটিজেন।