না.গঞ্জে তল্লায় এশার নামাজ চলাকালে মসজিদে এসি বিস্ফোরণে অর্ধ শতাধিক মুসল্লি দগ্ধ, নিহত ১৬

আরিফ জামান, নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ শহরের তল্লা এলাকার একটি মসজিদে এশার নামাজ চলাকালীন এসি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরনে অন্তত অর্ধশতাধিক মুসল্লি গুরুতর আহত ও দগ্ধ হয়েছে।

এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। এপর্যন্ত মারা গেছে শিশুসহ ১২ জন। শুক্রবার (৪ঠা সেপ্টেম্বর) রাতে মসজিদে এশার নামাজ চলাকালে শহরের তল্লা বাইতুস সালাম মসজিদে(চামার বাড়ি মসজিদ) এই বিস্ফোরণের ঘটনা ঘটে।প্রাথমিক সূএ মতে জানা যায় মসজিদে ৬টি এসি চালু অবস্থায় ছিল এবং নামাজ চলাকালীনসময়ে শর্ট সার্কিটের মাধ্যমে বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণে অর্ধশতাধিক আহত এবং দগ্ধ হলে তাদের বুকফাটা আর্তনাত ও আত্মচিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসে এবং আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায় । সাথে সাথে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা বাহিনী এসে পরিস্থিতি সাভাবিক করেতে কাজ করেন। আহতদেরকে শহরের ভিক্টোরিয়া হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আরেফিন জানায়, মসজিদের এসি বিস্ফোরণে অনেকে দগ্ধ হয়েছেন। ফায়ার সার্ভিস দগ্ধদের সহায়তা ও উদ্ধারে কাজ করেছে। জেলা প্রশাসক,পুলিশ সুপার ও তিতাস গ্যাস কতৃপক্ষের তিনটি আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে কি কারনে এই এসি বিস্ফোরণ তা জানা জায়নি।