নাশকতার মামলায় জামিন পেলেন বিএনপির ৭৪ নেতাকর্মী

নাশকতার মামলায় বিএনপির ৭৪ জন নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। নাশকতার ঘটনায় বিএনপির নেতাকর্মীদের আগামী ২১ মার্চ পর্যন্ত জামিন মঞ্জুর করে এ সময়ের মধ্যে তাদেরকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) পৃথক পৃথক জামিন আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ বিএনপি নেতাকর্মীদের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ব্যারিস্টার কায়সার কামাল।

আইনজীবীরা জানান, শাহাবাগ ও রমনা থানায় নাশকতার তিন মামলায় বিএনপি নেতা হাবিবুন্নবী খান সোহেল, সাইফুল আলম নীরবসহ দলের ৭৪ নেতাকর্মীকে ২১ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ব্যারিস্টার কায়সার কামাল জানান, সম্পূর্ণ মিথ্যা অভিযোগে করা তিনটি মামলায় বিএনপি নেতাকর্মীরা আদালতে হাজির হয়ে আগাম জামিন চাইলে আদালত তা মঞ্জুর করেন। নির্ধারিত তারিখের মধ্যে তাদের নিম্ন আদালতে যেতে হবে বলে জানান আইনজীবীরা।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে মিছিলের ঘটনায় শাহবাগ থানায় একটি ও প্রেস ক্লাবের সামনে সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় রমনা ও শাহাবাগ থানায় আরও দুটি নাশকতার মামলা করা হয়।