নারায়নগঞ্জে মৃত যুবকের লাশ রায়পুরে দাফন, ৪ বাড়ি লকডাউন

নুরুল আমিন দুলাল ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় নারায়নগঞ্জে করোনা আক্রান্ত মৃত মোঃ আব্দুস সাত্তার নামে এক ব্যক্তির লাশ দাফন করা হয়েছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নে।

শুক্রবার গভীর রাতে পারিবারিক কবরস্থানে একপর্যায়ে লোকচক্ষুর অন্তরালে দাফন কাজ সম্পন্ন করা হয়।
মৃত ব্যক্তি সিকদারকান্দি গ্রামের সিকদার বাড়ির আব্দুল মালেকের ছেলে মোঃ সাত্তার (২৫)।

এ দিকে প্রশাসন বিষয়টি জানতে পেরে শনিবার দুপুরে মৃত ব্যক্তির বাড়ি, ইমাম ও জানাজায় অংশগ্রহণকারী দুই ব্যক্তির বাড়িসহ মোট ৪টি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।
গভীর রাতে লাশটি দাফন করায় বিষয়টি উপজেলা প্রশাসন অবগত নয় বলে জানিয়েছেন রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন চৌধুরী।

স্থানীয় একাধিক সূত্র থেকে জানা যায়, সাত্তার দীর্ঘদিন ধরে নারায়নগঞ্জে গার্মেন্টেসে চাকুরীর সুবাদে বসবাস করতেন। নারায়নগঞ্জ পুলিশ লাইনের পার্শবর্তী এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকতেন।

তিনি কয়েকদিন যাবত করোনা উপসর্গ নিয়ে শুক্রবার দুপুরে নিজ বাসায় মারা যায়। পরে একই রাত্রে ১২ টার সময় সাত আট জন লোক বাড়িতে সাত্তারের লাশ নিয়ে আসে। এসময় দ্রুততার সাথে জানাজা পড়িয়ে পারিবারিক কবস্থানে দাফন করে তারা আবার ঢাকায় ফিরে যায়। এই বিষয়টি স্হানীয় ইউপি সদস্য ও চেয়াম্যানকে অবহিত করা হয়েছে।

ঘটনার সত্যতার বিষয়ে উত্তর চরবংশী ইউপি চেয়ারম্যান আবুল হোসেন মাষ্টার ঘটনার সত্যতা শিকার করে বলেন, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে মোতাবেক এলাকাবাসীর নিরাপত্তার স্বার্থে মৃত ব্যক্তির বাড়িসহ ৪টি বাড়ি লক ডাউন করে দেয়া হয়েছে।

এবিষয়ে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এলাকাবাসীর জননিরাপত্তার ভেবে মৃত ব্যক্তির বাড়িসহ ৪ টি বাড়ি লক ডাউন করে দেয়া হয়েছে।