নারায়ণগঞ্জের ৩ এলাকা আবারও লকডাউন

সফিকুল ইসলাম জনি, ফতুল্লা প্রতিনিধি: অধিক ঝুঁকিপূর্ণ এলাকা বা রেড জোন হিসেবে নারায়ণগঞ্জের রূপায়ন সিটি, আমলাপাড়া ও জামতলাকে নির্বাচন করা হয়েছে। চিহ্নিত এলাকাগুলোতে আজ রবিবার থেকেই লকডাউন কার্যকর হয়েছে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন জানিয়েছেন, রূপায়ন সিটি, আমলাপাড়া ও জামতলা এলাকা লকডাউন এর আওতায় থাকবে।

এলাকাগুলো থেকে অতি জরুরি প্রয়োজন ছাড়া কোন ব্যক্তি বাইরে আসতে পারবেন না বা বাইরে থেকে কোন ব্যক্তি উক্ত এলাকায় যেতে পারবেন না। এলাকায় কোন গণপরিবহন থামবে না। এলাকায় কাঁচা বাজার বন্ধ করে ভ্রাম্যমান বাজার এর ব্যবস্থা করা হবে। ধর্মীয় উপাসনালয় গুলোতে শুধু কর্মচারীবৃন্দ অন্যান্যদের যাতায়াত আপাতত বন্ধ করা হয়েছে।

সবার জন্য সকল স্বাস্থ্যবিধি মানা বাধ্যতামূলক। স্বাস্থ্য বিভাগ সূত্র বলছে, প্রথমে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, নরসিংদী, মুন্সীগঞ্জসহ কয়েকটি এলাকায় আজ রোববার অথবা সোমবার থেকে লকডাউনের ঘোষণা আসতে পারে। ঢাকার বাইরে আগামী বৃহস্পতিবার থেকে সিদ্ধান্তটি কার্যকরের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সেক্ষেত্রে ঢাকার মধ্যে রাজাবাজার ও ওয়ারী এলাকায় পাইলট প্রকল্প হিসেবে প্রথমে লকডাউন কার্যকর করা হতে পারে। এই দুই এলাকাকে সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।