নাটোরে সমকাল সাংবাদিক পিপলু করোনায় আক্রান্ত, হাসপাতালে ভর্তি

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধিঃ নাটোরের সিনিয়র সাংবাদিক ইউনাইটেড প্রেস ক্লাবের সভাপতি সমকাল ও একুশে টেলিভিশনের নাটোর প্রতিনিধি নবীউর রহমান পিপলু (৬৫) করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

গত সোমবার রাত ৯ টায় নাটোরের সিভিল সার্জন ডা. মিজানুর রহমান তার রিপোর্টের সত্যতা নিশ্চিত করেছেন। বুধবার তাকে নাটোর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। খবর পেয়ে তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোরের জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ ও নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা। এছাড়া তারা সার্বক্ষণিক তার চিৎিসার খোজ খবর রাখছেন।

একই সাথে নাটোরের সিভিল সার্জন ডা. মিজানুর রহমান ও সদর হাসপাতালের আবাশিক চিকিৎসক ডা. মুনজুর রহমান সার্বক্ষণিক তার চিকিৎসার বিষয়ে তদারকি করছেন। নাটোর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মুনজুর রহমান জানান, সাংবাদিক পিপলু দীর্ঘদিন থেকে ডায়বেটিস রোগে ভুগছেন। এরপরও কোভিড-১৯ এর আপডেট গাইড লাইন অনুসারে তার চিকিৎসা শুরু করা হয়েছে। জানা যায়, সাংবাদিক পিপলু গত বুধবার জ্বর ও কাশিতে আক্রান্ত হন।

এরপর বৃহস্পতিবার সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দেন। গত সোমবার তার রেজাল্ট পজেটিভ আসে। তিনি প্রথম একদিন বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। পরে শ্বাস কষ্টসহ অন্যান্য সমস্যা দেখা দিলে হাসপাতালে ভর্তি হন। তার পরিবার সূত্রে জানা যায়, হাসপাতালে ভর্তির পর বিভিন্ন ঔষধ ও পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। এরপর তার চিকিৎসা শুরু হয়। অত্যন্ত ব্যয়বহুল চিকিৎসার ব্যয় বহণ করা প্রায় অসম্ভব বলে জানান তার স্ত্রী। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

এদিকে খবর পেয়ে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা একটি অক্সিজেন সিলিন্ডার এবং ইতিপূর্বে আক্রান্ত পুলিশ সদস্যরা যেসকল ঔষধ খেয়ে সুস্থ্য হয়েছেন সেগুলো পাঠিয়েছেন সাংবাদিক পিপলুকে। সমকাল সম্পাদক (ভারপ্রাপ্ত) মুস্তফিজ শফি, বিশেষ প্রতিনিধি রাজীব নুর তার বর্তমান স্বাস্থ্যের খোঁজ খরব নিয়েছেন।