নাটোরে মহাপরিচালক-স্বাস্থ্য বিভাগ ১৬৭টি সরকারী হাসপাতালে প্রয়োজনীয় জনবল প্রদান করবে

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধিঃ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, জনসাধারণের কাংখিত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দেশের ১৬৭টি সরকারী হাসপাতালে পর্যায়ক্রমে প্রয়োজনীয় জনবল প্রদান করা হচ্ছে।

খুব শীঘ্রই সরকারের সংশ্লিষ্ট দপ্তররের মাধ্যমে জনবল পুনঃবিন্যাস কাজ দ্রুত সম্পন্ন করা হবে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে নাটোর সদর হাসপাতালের ডাঃ নুরুল হক মিলনায়তনে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিভিল সার্জন ডাঃ কাজী মীজানুর রহমানের সভাপতিত্বে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আরো বলেন, সরকার জনগনের কাংখিত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর। এই সেবা প্রদান করার লক্ষ্যে সরকারী হাসপাতালগুলোতে জনবল পদায়ন করা হচ্ছে।

জনবল পদায়নের বিদ্যমান প্রতিবন্ধকতা দূর করতেও কাজ করছি আমরা। তিনি বলেন,জনবলের পাশাপাশি হাসপাতালের প্রয়োজনীয় যন্ত্রপাতি সংযোজনও করা হচ্ছে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় নাটোরে নির্মাণাধীন ২৫০ শয্যার সদর হাসপাতালেও প্রয়োজনীয় জনবল পদায়ন করা হবে খুব দ্রুত। সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রেরিত জনবল পদায়নের প্রস্তাবনা দ্রুত অনুমোদন পাবে বলেও আশা প্রকাশ করেন মহাপরিচালক।

নাটোর সদর হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষার জন্যে একটি আরপিসি মেশিন এবং একপি জেনারেটর সংযোজন করা হবে বলেও ঘোষণা দেন তিনি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম ও মোঃ সাইদুর রহমান, নাটোর বিএমএথর সভাপতি ডাঃ জাকির হোসাইন, নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মোঃ আনছারুল হক প্রমুখ।

এরআগে মহাপরিচালক নাটোর সদর হাসপাতালে ডিজিটাল এক্স-রে মেশিনের সেবা প্রদান কার্যক্রম এবং নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কার্যালয়ে (পুরাতন সদর হাসপাতাল) কোভিড-১৯ পরীক্ষার জন্যে জিন এক্সপার্ট মেশিন সংযোজন কার্যক্রম উদ্বোধন করেন।