নাটোরে পৌর নির্বাচন, মেয়র পদে ১৮ জনের মনোনয়নপত্র দাখিল

সাজেদুর রহমান,  নাটোর প্রতিনিধি: নাটোরের তিন পৌরসভা গোপালপুর, নলডাঙ্গা ও গুরুদাসপুরে মেয়র পদে ১৮ জন তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরমধ্যে গোপালপুরে ৬ জন, নলডাঙ্গায় ৫ জন এবং গুরুদাসপুরে ৭ জন মেয়র প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। ঘোষিত তফশিল অনুযায়ী এই তিন পৌরসভায় ১৬ জানুয়ারী ভোট গ্রহণ করা হবে। মনোনয়ন পত্র বাছাই হবে ২২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর।

রোববার জামাদানের শেষ দিন পর্যন্ত গোপালপুর পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রোকসানা মোর্ত্তজা লিলি, বিএনপি মনোনীত প্রার্থী আব্দুল্লা আল মামুন কচি, সতন্ত্র প্রার্থী মুনজুরুল ইসলাম বিমল, আব্দুল হান্নান, জিল্লুর রহমান ও সাইদুল হক। নির্বাচনে এই পৌরসভায় ৯টি কাউন্সিলর ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিল পদে ৪৮ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে সাধারণ পদে ৩৬ এবং সংরক্ষিত মহিলা পদে ১২ জন তাদের মনোনয়ন দাখিল করেছেন।

নলডাঙ্গা পৌরসভায় মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির, বিএনপির মনোনীত প্রার্থী পৌর বিএনপির আহবায়ক সাবেক মেয়র আব্বাছ আলী নান্নু, আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী সাহেব আলী, স্বতন্ত্র নজমুল করিম ও শেখ আলমগীর হোসেন। নিবার্চনে ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৮ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এদিকে একই দিনে গুরুদাসপুর পৌরসভায় মেয়র পদে ৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মোঃ শাহনেওয়াজ আলী, বিএনপির প্রার্থী অ্যাডভোকেট আজমল হক বুলবুল,আতাউর রহমান, আরিফুল ইসলাম, আমজাদ হোসেন, মোহম্মদ আলী ও সরদার আব্দুস সালাম রনি।