নাটোরে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত, মামলা ১৬টি, জরিমানা ৯হাজার ৮শ টাকা 

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়ায় সরকারি নির্দেশনা না মেনে সন্ধ্যা ৭ টার পর দোকান খোলা রাখার অপরাধে ব্যবসায়ী প্রতিষ্ঠান সহ মাস্ক পরিধান না করার কারণে ও অযথা বাজারে ঘোরাঘুরির কারণে এবং মোটরযানের কাগজপত্র না থাকায় মোট ১৬টি মামলা ও ৯হাজার ৮শ টাকা জরিমানা করেছে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার ১৬ জুলাই সন্ধ্যা ৭টার পর থেকে রাত প্রায় ১০টা পর্যন্ত বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন মোড়ে-বাজারে পৃথক পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  প্রিয়াঙ্কা দেবী পাল উপজেলার বিহারকোল বাজার সহ বেশ কয়েকটি মোড় বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দন্ড হিসেবে ১৬টি মামলা দেন এবং ৭হাজার ১শ টাকা জরিমানা করেন।

অপরদিকে উপজেলার লক্ষণহাটী মোড়, দয়রামপুর বাজার সহ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে বিভিন্ন মেয়াদে মামলা দিয়ে চার দোকানীকে ২৭শ টাকা জরিমানা করেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জুয়েল রানা। অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেটদ্বয় জানান, সরকারি আদেশ অমান্য করে সন্ধ্যা ৭টার পরে দোকান খোলা রাখায়, স্বাস্থ্যবিধি মেনে ফেস মাস্ক পরিধান না করায়,

মোটরসাইকেল নিয়ে বাহিরে ঘুরাঘুরি করায় সময় প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় সন্ধ্যার পর থেকে রাত প্রায় ১০টা পর্যন্ত পৃথক পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন মেয়াদে ১৬টি মামলা এবং ৭হাজার ৮শ টাকা জরিমানা করা হয়েছে। তারা আরও বলেন, এ সময় এলাকাবাসী ও পথচারীদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।  ভবিষ্যতে এমন অভিযান অব্যহত থাকবে বলেও জানান তারা।