নাটোরে নদী দখল উচ্ছেদ করতে জাতীয় নদী রক্ষা কমিশন চেয়ারম্যানের নির্দেশ

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধিঃ নাটোরে জাতীয় নদী রক্ষা কমিশন কর্তৃক বাস্তবায়নাধীন ‘নদী দুষণ,অবৈধ দখলদারিত্ব এবং অন্যান্য দুষণ থেকে ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভান্ডার তৈরি ও সমীক্ষা প্রকল্পের প্রথম পর্বের জেলা কর্মশালা সংক্রান্ত জুম সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার নাটোরের জেলা প্রশাসক মো: শাহরিয়াজের সভাপতিত্বে এই জুম সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মজিবর রহমান হালদার। এই জুম সভায় নাটোর জেলার বড়াল, তুলসীসহ মরা বড়াল নদীর বিষয়ে সমীক্ষা উপস্থাপন করা হয়। সভায় জানানো এসব নদীর নাটোর অঞ্চলে ৮৫০ জন অবৈধ দখলদার রয়েছেন।দখলদারদের অধিকাংশ বাগাতিপাড়া,বড়াইগ্রাম,সদর ও গুরুদাসপুর উপজেলায় এসব দখলদারদের অবস্থান। দখলদাররা নদী দখল করে পাকা স্থাপনাও নিমার্ন করেছে।

সভার প্রধান অতিথি জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মজিবর রহমান হালদার এসব নদীর দখলদারদের প্রস্তুতকৃত তালিকা অনুযায়ী দখল উচ্ছেদ অভিযান শুরু করতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন। এই দখল উচ্ছেদ অভিযানে সংশ্লিষ্ট সকল দপ্তরকে অংশ নেওয়ার জন্য বলেন। জুম সভায় অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম,সদর ইউএনও জাহাঙ্গীর আলম,গুরুদাসপুর ইউএনও মোঃ তমাল হোসেন,বড়াইগ্রাম ইউএনও জাহাঙ্গীর আলম,এনজিও প্রতিনিধি মিজানুর রহমান, ডি আলম, সিবলী সাদিক,ইউনাইটেড প্রেস ক্লাব সভাপতি নবী্উর রহমান পিপলু,আইনজীবি খগেন্দ্র নাথ রায় সহ বিভিন্ন সরকারী কর্মকর্তাগণ যোগ দেন। নাটোর