নাটোরে দফায় দফায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুরে ইসমাইল হোসেন রাজুর ৩টি পুকুরে দফায় দফায় বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় আড়াই লাখ টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। মঙ্গলবার (১ ডিসেম্বর) উপজেলার মধুবাড়িতে গ্রামে এ ঘটনা ঘটে। ইসমাইল একই গ্রামের আকবর হোসেনের ছেলে। স্থানীয় সূত্রে জানা যায়, ইসমাইল হোসেন সাড়ে চার বিঘা জমিতে ৩টি পুকুরে রুই, কাতলা, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিল।
গত সোমবার (৩০ নভেম্বর) রাতের আধারে তার দুইটি পুকুরে দূর্বৃত্তরা বিষ প্রয়োগ করলে সকালে বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠে। আবারো মঙ্গলবার (১ ডিসেম্বর) রাতের আধারে তার নতুন আরো একটি পুকুরে বিষ প্রয়োগ করে লক্ষধিক টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। সরেজমিনে দেখা যায়, পুকুর গুলোতে বড় বড় রই, কাতলাসহ বিভিন্ন প্রজাতির মাছ ভাসছে। এসময় আবেগাপ্লুত হয়ে পড়েন মৎসচাষী ইসমাইল। এসময় আবেগাপ্লুত কণ্ঠে ইসমাইল হোসেন জানান, চাকুরির থেকে অবসর গ্রহণের পর নিয়মিত চাষ করে আসছে। রাতের আধারে কে বা কারা তার পুকুরে বিষ প্রয়োগ করার ফলে তার পুকুরে সব মাছ মারা যায়।
এতে তার আড়াই লক্ষধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান। তিনি আরো জানান, এবিষয়ে তিনি লালপুর থানায় অভিযোগ করেছেন। এছাড়া গত বছরেও তার পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করায় থানায় অভিযোগ করা হয়েছিলো। লালপুর থানার (ওসি) সেলিম রেজা জানান, এ বিষয়ে তিনি অভিযোগ পান নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।