নাটোরে অনলাইন উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধিঃ ডিজিটাল সেন্টার স্থাপনের এক দশক পূর্তি উপলক্ষে নাটোরে অনলাইন উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। “বাড়ছে সেবার বহর গ্রাম হবে শহর” এই শ্লোগান নিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ এর সভাপতিত্বে অনুষ্ঠানে নাটোর থেকে সংযুক্ত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ পিএএ,

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম, সহকারী কমিশনার আইটিসি শাখা শরিফ শাওন, জনপ্রতিনিধি ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা, সেবাগ্রহীতাসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এই অনলাইন উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। অনুষ্ঠানে ‘মুজিব শতবর্ষ ই-সেবা ক্যাম্পেইন ২০২০’-এ অংশগ্রহণ করে দেশসেরা ৫ জন উদ্যোক্তার একজন নির্বাচিত হওয়ায় নাটোরের বড়াইগ্রাম ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা নীলা চৌধুরীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পক্ষ থেকে স্বীকৃতি সনদ প্রদান করা হয়।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ উদ্যোক্তা নীলা চৌধুরীর হাতে এই স্বীকৃতি সনদ তুলে দেন। অনুষ্ঠান শেষে ডিজিটাল সেন্টারের এক দশক পূর্তি উপলক্ষ্যে কেক কাটা হয়। এই দশ বছরের কর্মকান্ড বিষয়ে তথ্য উপস্থাপন করেন বাংলাদেশ এক্সসেস টু ইনফরমেশন (এটুআই) পলিসি এ্যডভাইজার অনিক চৌধুরী।