নাটোরের সর্বত্র নানা আয়োজনে জাতীয় শোকদিবস পালন

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধিঃ নাটোরে জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদন করে শ্রদ্ধা জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল,জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ,পুলিশ সুপার লিটন কুমার সাহা, পৌর মেয়র উমা চৌধুরী জলি সহ রাজনৈতিক নেতা কমী ও মুক্তিযোদ্ধারা। আজ শনিবার সকালে জেলা কালেক্টরেট চত্বরের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদন করেন জেলা প্রশাসক সহ জেলা প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকতার্-কর্মচারীসহ বীর মুক্তিযোদ্ধারা। পরে কালেক্টরেট ভবন চত্বরের ডিসি পার্কে বৃক্ষ রোপন করা হয়।
সকলে পৌরসভা কাযার্লয় চত্বরে পৌর মেয়র উমা চৌধুরী জলির নেতৃত্বে পৌর কর্মকতার্ কর্মচারী প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদন করেন। এর আগে কাযার্লয় চত্বরে জাতীয় পতাকা অর্ধনমিত,কালো পতাকা উত্তোলন করে কিছুক্ষন নিরবতা পালন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের নেতৃত্বে কান্দিভিটাস্থ দলীয় কাযার্লয় চত্বরের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন দলের বিভিন্ন পযার্য়ের নেতা কমর্ীরা। এর আগে কাযার্লয় চত্বরে জাতীয় পতাকা অর্ধনমিতসহ দলীয় ও কালো পতাকা উত্তোলন করেন সাংসদ শফিকুল ইসলাম শিমুল,মহিলা সাংসদ রত্না আহমেদসহ দলের শীর্ষ নেতৃবৃন্দ।
এসময় পৌর মেয়র উমা চৌধুরী জলি, জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ মোতুর্জা আলী বাবলু,দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস,উপ দপ্তর সম্পাদক আকরামুল ইসলাম প্রমুখ। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদন শেষে ১৫ আগষ্টের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দুপুরে স্থানীয় সাংসদ শফিকুল ইসলাম শিমুলের ব্যবস্থাপনায় আয়োজন করা হয় দোয়া মাহফিল সহ কাঙ্গালী ভোজের।
এছাড়া বিভিন্ন মসজিদে কোরানখানি ও দোয়া মাহফিল এবং মন্দির ও উপাসনালয়ে প্রার্থনার আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে নাটোরের সর্বত্র বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন সহ বঙ্গবন্ধুর ৭ মাচের্র ঐতিহাসিক ভাষন প্রচার করা হয়।