না:গঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা

মোঃ আরিফুজ্জামান, নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় মামলা হয়েছে। মামলায় বলা হয়েছে, অবহেলার কারণে এ ভয়াবহ বিস্ফোরণ ও হতাহতের ঘটনা ঘটেছে। শনিবার (৫ সেপ্টেম্বর) রাতে ফতুল্লা মডেল থানায় মামলাটি দায়ের করা হয়।

থানার এস আই হুমায়ুন কবির বাদী হয়ে মামলাটি করেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিরা দায়ী বলে উল্লেখ করা হলেও অবহেলার জন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষ, ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী থাকতে পারে বলে উল্লেখ করা হয়েছে। ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে অবহেলার কারণে। এ কারণে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

মামলায় নাম উল্লেখ করে কাউকে আসামি করা হয়নি। বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান গঠিত তদন্ত রিপোর্টে যারা দোষী হবেন তারাই এ মামলার আসামি হবে। তাদের এ মামলায় আইনের আওতায় আনা হবে। প্রসঙ্গত, শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজের সময় এ বিস্ফোরণ ঘটে। ফরজ নামাজের মোনাজাত শেষে অনেকে সুন্নত ও অন্য নামাজ পড়ছিলেন। এ সময় মসজিদে প্রায় ৪০ জন মুসল্লি ছিলেন।

বিস্ফোরণে তাদের প্রায় সবাই দগ্ধ হন। তাদের মধ্যে এ পর্যন্ত প্রায় ২৫ জন মারা গেছেন। শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্তলাল সেন এর আগে জানিয়েছিলেন, দগ্ধদের মধ্যে বেশির ভাগেরই মেজর বার্ন। অনেকের বার্ন কম থাকলেও শ্বাসনালি পুড়ে গেছে। তাই কেউ আশঙ্কামুক্ত নয়। দগ্ধদের অনেককে আইসিইউতে পাঠানো হয়েছে।