নরসিংদী জেলার অসচ্ছল আনসার ও ভিডিপি সদস্য সদস্যাদের মাঝে ত্রাণ বিতরণ

 সুমন পাল, মাধবদী(নরসিংদী)প্রতিনিধিঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশের অনেক মানুষ আজ কর্মহীন। বর্তমান সরকার নানা ভাবে গরিব অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করছে। তার ব্যতিক্রম ঘটেনি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য সদস্যাদের প্রতি। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবা(এনডিসি, পিএসসি, জি)এর নির্দেশে সেচ্ছাসেবী ভিডিপি সদস্য সদস্যাদের মধ্যে অসচ্ছল ১লক্ষ ৫০ হাজার সদস্য সদস্যাদের মাঝে ১ম ধাপে ত্রাণ বিতরণ কার্যক্রম চালু করে।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নরসিংদী কার্যালয়ে আজ ৬টি উপজেলার ১৮শত অসচ্ছল ভিডিপি সদস্য সদস্যাদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন নরসিংদী জেলা কমান্ড্যান্ট মোঃ সাজেদুর রহমান, সার্কেল অ্যাডজুট্যান্ট বিভূতি ভূষন প্রামানিক ও সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মফিজুল ইসলাম। ত্রাণ বিতরন কালে নরসিংদী জেলা কমান্ড্যান্ট মোঃ সাজেদুর রহমান বলেন, বর্তমান সরকারের নির্দেশে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্য বিভিন্ন কার্যক্রমে তাদের দায়িত্ব যথাযথ ভাবে পালন করে যাচ্ছে। সরকারী ত্রান ছাড়াও সদর উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড দলনেতাগন তাদের নিজ উদ্দ্যোগে ১শত ৫০টি পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরন করেছেন।

তিনি আরো বলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয়ের নির্দেশে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটা সদস্য দেশের যেকোন দুর্যোগে জনগনের পাশে থেকে সরকারকে সহায়তা করবে। সরকারের পাশে আছি।