নরসিংদীতে মুজিব বর্ষ উপলক্ষ্যে আনসারের বৃক্ষরোপন কর্মসূচি পালন

সুমন পাল, মাধবদী (নরসিংদী) প্রতিনিধিঃ “মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন” এই স্লোগানে নরসিংদীতে জেলাব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করেছে নরসিংদী জেলা বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

আজ রোববার নরসিংদী জেলা কমান্ড্যান্ট কার্যালয়ে বাহিনীর ইউনিয়ন পর্যায়ের সদস্যদের মাঝে ফলজ, বনজ ও ঔষধি এক হাজার বৃক্ষের চারা বিতরণ করা হয়। এসময় জেলা কমান্ড্যান্ট মোঃ সাজেদুর রহমান বলেন মুজিব বর্ষ উপলক্ষ্যে আনসার ও ভিডিপির মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা ক্রমে আমরা বিভিন্ন কর্মসূচি পালন করছি। এবার তার দিক নির্দেশনায় আমরা বৃক্ষ রোপন কর্মসূচি বাস্তবায়ন করছি।

আরো বলেন জেলার প্রতিটি ইউনিয়নের আনসার কমান্ডার ও ভিডিপি দলনেতাদের মাঝে আমরা একহাজার চারা বিতরণ করছি। এর ফলে সমগ্র জেলায় সমহারে বৃক্ষরোপন করা হয়েছে যাতে পরিবেশের ভারসাম্য রক্ষা হয়। এসব গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করবে ও ভিটামিনের অভাব দূর করবে। বৃক্ষ রোপন কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট মোঃ সাদ্দাম হোসেন, সার্কেল অ্যাডজুট্যান্ট বিভূতি ভূষন প্রামাণিক, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মফিজুল ইসলাম ও অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দ।