নরসিংদীতে করোনায় মোট আক্রান্ত ১৭৫০ জন ,মৃত্যু ৩৯

আমজাদ হোসেন, নরসিংদী জেলা প্রতিনিধি: নরসিংদীতে থেমে নেই করোনায় আক্রান্ত মৃত্যু । ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে নতুন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা , আর তার সাতে বৃদ্ধি পাচ্ছে আতংক। ৩ এপ্রিল নরসিংদীতে প্রথম সনাক্ত হয় করোনা রোগী।

এর পর ডাক্তার ,নার্স,ইঞ্জিনিয়ার, প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক ও বিভিন্ন পেশাজীবি সহ মোট ১৭৫০ জনের দেহে করোনার পজেটিভ পাওয়া গেছে। তবে আগের তুলনায় নমুনা সংগ্রহ কম হওয়ার রোগীর সংখ্যাও অনেকটা কমে গেছে এর ফলে করোনার আক্রমন আরো ভয়াবাহ হতে পারে বলে অনেকের আশংকা।

নরসিংদী সিভিল সার্জন অফিস কর্তৃক(০২ আগষ্ট) সর্বশেষ প্রাপ্ত তথ্য মোতাবেক জেলার ছয়টি উপজেলা থেকে ৮৯৭৪ জনের নমুনা সংগ্রহ করে পাঠানোর পর ৮৯৭৪ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে এবং এদের মধ্যে ১৭৫০ জনের দেহে করোনা পজেটিভ বলে জানা যায়।

এদের মধ্যে আইসোলেশন মুক্ত হয়ে বাড়ি ফিরে গেছেন ১৫১৭ জন ।এদিকে হাসপাতালে আইসোলেশনে ০৫ জন এবং হোম আইসোলেশনে আছে ১৮৯ জন। মোট আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১০৬৩ জন মনোহরদী উপজেলায় ১১৯ জন শিবপুর উপজেলায় ১৭৫ জন পলাশ উপজেলায় ১৪৬ জন বেলাব উপজেলায় ১১৩ জন ও রায়পুরা উপজেলায় ১৩৩ জন।

এদিকে জেলায় করোনায় আক্রান্তদের মধ্য থেকে ইতি মধ্যে ৩৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এরা হলো সদর উপজেলা ২৩ জন,পলাশ উপজেলায় ২ জন, মনোহরদী উপজেলায় ২ জন বেলাব উপজেলায় ০৬ জন ও রায়পুরা উপজেলায় ০৫ জন ও শিবপুর উপজেলায় ১ জন।

এদিকে করোনার চিকিৎসার জন্য জেলায় ইতিমধ্যে ৮০ বেডের আইসোলেশন চালু সহ ৪২ জন ডাক্তার ও ৮৭ জন নার্স নিয়োগ করা হয়েছে ।