নবাবগঞ্জের থেকে কৃষি শ্রমিক নাটোরের হাওর এলাকায় প্রেরণ

মোঃ আজিনুর রহমান, নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের নবাবগঞ্জ থেকে বোরো ধান কাটা ও প্রক্রিয়াজাত করার লক্ষে কৃষি শ্রমিক পাঠানো হলো নাটোরের হাওড় এলাকা সিংড়া উপজেলায়।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা প্রশাসন, উপজেলা কৃষি অধিদপ্তর ও নবাবগঞ্জ থানার সহযোগিতায় একটি ট্রাকে সামাজিক দুরত্ব বজায় রেখে তাদেরকে ঐ এলাকায় প্রেরন করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার, উপজেলা কৃষি অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান, থানার অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার চৌহান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ হালিমুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ জিয়াউর রহমান মানিক প্রখুম উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার শ্রমিকদের করোনা ভাইরাস সংক্রান্ত সতর্কতা মুলক বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

উপজেলা কৃষি কর্মকর্তা জানান- পুর্ব থেকেই উত্তর বঙ্গের কৃষি শ্রমিক হাওর এলাকায় গিয়ে ধান কাটার কাজ করে আসছিল। কিন্তু এবারে করোনা ভাইরাসের প্রভাবে শ্রমিক যেতে না পারায় হাওর এলাকায় বোরো ধান কাটা ও প্রক্রিয়াজাত করনে শ্রমিক সংকট দেখা দেয়ায় সরকারী নির্দেশনা অনুযায়ী ১ম দফায় বিশেষ ব্যবস্থপনায় উপজেলা থেকে ৩০ জন শ্রমিক নাটোরের সিংড়া উপজেলায় প্রেরন করা হয়েছে।