নওগাঁ-৬ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের ৩৪ জন মনোনয়ন চান

 সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের উপ-নির্বাচনে একটি আসনে ৩৪ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। গত ১৭-২৩ আগস্ট পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীরা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন। এখন মাঠ গুছাতে নিজ নিজ এলাকায় ফিরে এসেছেন অনেকেই।

এদিকে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো: আলমগীর নির্বাচন কমিশনের ৬৮ তম বৈঠক শেষে আগামী ১৭ অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তফসিল ঘোষণা করেন। মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন- প্রয়াত এমপি ইসরাফিল আলমের সহধর্মীনি সুলতানা পারভিন বিউটি, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সদস্য শেখ মো: রফিকুল ইসলাম, মেজর এসএম আব্দুল জলিল (অব.), নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি শাহীন মনোয়ারা হক, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট পীযূষ কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আব্দুর রহমান, জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট খোদাদাদ খাঁন পিটু, সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইন উপ-কমিটির সদস্য ড. জাহেদুল হক জাহিদ, আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবাদুর রহমান, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আক্কাস আলী প্রামানিক, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, স্যার সলিমুল্লা মুসলিম হল ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান নূরুল, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আসাদুজ্জামান সহ ৩৪ জন।

রাণীনগর উপজেলার মিরাট গ্রামের রাসেল, একডালা গ্রামের কায়েম উদ্দিন এবং আত্রাই উপজেলার শফিকুল ইসলাম লেবু বলেন, এলাকার উয়ন্ননের ধারা অব্যহৃত রাখতে সৎ ও যোগ্য ব্যক্তিকে এ আসনের জনপ্রতিনিধি হিসেবে দেখতে চান। এ দুই উপজেলা যেন আবারো এক সময় বাংলা ভাইয়ের ত্রাসের রাজত্ব গড়ে উঠতে না পারে এবং উপজেলাবাসীরা যেন শান্তিতে ঘুমাতে পারে সে ব্যাপারেও গুরুত্বারোপ করা প্রয়োজন। মোট কথা তারা শান্তিতে তিনবেলা খেতে ও ঘুমাতে চান। কোন ধরনের রক্তাক্ত চাননা। এদিকে উপ-নির্বাচনে অংশ নিতে কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে বিএনপি। নওগাঁ জেলা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাড: তোফাজ্জল হোসেন বলেন, এ আসন থেকে রাণীনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী গোলাম কবির ও আত্রাই উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোফাজ্জল হোসেন মনোনয়ন প্রত্যাশী। অচিরেই মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে।

উল্লেখ্য, লাইফ সাপোর্টে থাকার পর অবশেষে গত ২৭ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি ইসরাফিল আলম। এমপি ইসরাফিল আলম মারা যাওয়ায় আসনটি শুন্য হয়। তিন বারের সংসদ সদস্য ইসরাফিল আলম। ১৯৬৬ সালে রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন তিনি। ইসরাফিল আলম নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতি ও শ্রম মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।