নওগাঁয় গোয়াল ঘরে আগুন- দুটি গরু পুড়ে ছাই

মো: হাবিবুর রহমান, নওগাঁ প্রতিনিধি: নওগাঁ সদার উপজেলার ২নং হাঁসাইগাড়ি ইউনিয়নের ভীমপুর গ্রামে জমিজমার বিরোধের জের ধরে প্রতিপক্ষরা মংলা নামের এক ব্যক্তির গবাদী পশুর গোয়াল ঘরে পেট্রোলের আগুন দিয়ে দুইটি গরুকে পুড়িয়ে মারার অভিযোগ পাওয়া গেছে।

ভূক্তভোগী মুংলা অরফে মোফাজ্জল হোসেন জানান, দীর্ঘদিন ধরে একই গ্রামের আজাহার, রেজাউল, আফাজ উদ্দিন গং দের সাথে জমি সংক্রাšত বিরোধ চলে আসছিল। তারই জের ধরে গত মুঙ্গলবার দিবাগত রাতে পেট্রোলের আগুন দিয়ে গোয়াল ঘর সহ দুটি গরু পুড়ে গেছে।

বাড়ির কর্তা মর্জিনা ও শিউলী জানান, শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা গোয়াল ঘরে আগুন দিয়ে আমাদের এই ক্ষতি করেছে। আমরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

স্থানীয় এলাকাবাসী আক্কাস আলী, ইনদাদুল ইসলাম সহ অনেকেই জানান, তাদের জমি সংক্রাšত বিরোধ চলে আসছে বহুদিন ধরে। গোয়াল ঘরে আগুন দিয়ে গুরু পুড়িয়ে মারার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

অভিযুক্ত আজাহার, রেজাউল, আকলেমা ও আফাজ উদ্দিন জানান, আমাদের সাথে জমিজমা নিয়ে মামলা আছে কিন্তু আমরা আগুন লাগার বিষয় কিছুই জানি না।

ভীমপুর পুলিশ ফাড়ির ইনচার্জ আমিনুল ইসলাম ও নওগাঁ সদর থানার ওসি সোরোয়ার্দী  জানান, এ বিষয়ে থানায় কয়েকজনকে আসামী করে একটি মামলা হয়েছে। দোষীদের গ্রেফতারের চেষ্টা চলছে।