নওগাঁয় ইসলামী ব্যাংকসহ দুটি ব্যাংক লকডাউন

আব্দুর রশীদ তারেক, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁয় এই প্রথম ব্যাংক ম্যানেজারসহ দুটি ব্যাংকের ৫ কর্মকর্তার নমুনায় করোনা শনাক্ত হয়েছে। করোনা শনাক্ত হওয়ায় জেলা সদরের ইসলামী ব্যাংক নওগাঁ শাখা ও পাশের বগুড়া জেলার সান্তাহার সোনালী ব্যাংক শাখা লকডাউন ঘোষনা করা হয়েছে। নওগাঁ ইসলামী ব্যাংকের ৪ কর্মকর্তা ও সান্তাহার সোনালী ব্যাংকের এক কর্মকর্তার নমুনায় করোনা পজেটিভ হয়েছে। করোনার এই পরিস্থিতিতে মঙ্গলবার সকাল থেকে ইসলামী ব্যাংক ও বুধবার থেকে সোনালী ব্যাংক শাখায় আর্থিক লেনদেনসহ সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে এসব কর্মকর্তার বাড়িও লোক ডাউন করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে নওগাঁ সিভিল সার্জন ডাঃ আ ম আখতারুজ্জামান আলাল বিষয়টি নিশ্চিত করেছেন । সিভিল সার্জন ডাঃ আখতারুজ্জামান জানান ইসলামী ব্যাংক নওগাঁ শাখার কর্মকর্তা-কর্মচারীসহ ২২ জনের শরীরে করোনার উপসর্গ দেখা দিলে গত রোববার তাদের নমুনা সংগ্রহ করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। মঙ্গলবার সকালে প্রাপ্ত ফলাফলে ওই নমুনার মধ্যে ৪ জনের নমুনায় করোনা পজেটিভ এসেছে।

ইসলামী ব্যাংক নওগাঁ শাখার ম্যানেজার তারিকুল ইসলাম জানান আমিসহ ৪ কর্মকর্তার করোনা শনাক্ত হওয়ায় আজ মঙ্গলবার সকাল থেকে আগামী ১৪ দিনের জন্য ব্যাংক লকডাউন কওে সকল আথির্ক লেনদেন বন্ধ ঘোষনা করা হয়েছে। একইসাথে ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারীদের হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। বর্তমানে আক্রান্তরাসহ সকলেই সুস্থ্য আছেন বলে জানান তিনি।

এদিকে পাশের বগুড়া জেলার সোনালী ব্যাংক সান্তাহার শাখার ম্যানেজার ফারুক হোসেন জানান এই শাখার একজন কর্মকতার নমুনায় পরীক্ষায় করোনা পজেটিভ আসায় বুধবার থেকে এই শাখা লকডাউন করে আথির্ক লেনদেনসহ সকল কাযৃক্রম বন্ধ ঘোষনা করা হযেছে। একইভাবে এই শাখা আগামী ২৩ জুন পর্যন্ত বন্ধ থাকবে বলে নোটিশ প্রদান করা হয়েছে। এছাড়া ওই ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারীদেও হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।

নওগাঁ সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় ৫৫ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১ হাজার ২৩৪ জন। প্রাতিষ্টানিক কোয়ারেন্টাইনে রয়েছে ৮ জন। এপর্যন্ত করোনা থেকে সুস্থ্য হয়েছে ৯৬ জন। মোট আক্রান্ত ১৫৯ জন। মারা গেছেন ২ জন।