নওগাঁর পোরশায় পুলিশের সাথে বন্দুক যুদ্ধে ডাকাত দলের প্রধান নিহত

আব্দুর রশীদ তারেক, নওগাঁ জেলা প্রতিনিধি:  নওগাঁর পোরশায় পুলিশের সাথে বন্দুক যুদ্ধে ডাকাত দলের প্রধান দেলোয়ার হোসেন দুখু(৪২) নিহত হয়েছেন। পোরশা উপজেলার বালিয়াচান্দা ফকিরের মোড় এলাকায় বুধবার ভোরে এই ঘটনাটি ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ ১টি কাটা পিস্তল,৫ রাউন্ডগুলি,১টি করে রামদা,হাঁসুয়া,চাপাতি ও ১০০ পিস ইয়াবা উদ্ধার করেছেন। নিহত দেলোয়ার হোসেন উপজেলার অনাথপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে। তিনি  নিতপুর যমুনা ভগতের বাগান বাড়িতে বসবাস করতেন।

পোরশা থানার ওসি শাহিনুর রহমান জানান,গোপন সুত্রে খবর পেয়ে দেলোয়ার হোসেন কে সোমবার রাতে নিতপুর যমুনা ভগতের বাড়ির সামনে থেকে গ্রেফতার করে পুলিশ। পরে তার দেয়া স্বীকারোক্তী অনুসারে তার সহযোগিদের আটকের জন্য বুধবার ভোর রাতে পুলিশ তাকে নিয়ে উপজেলার বালিয়াচান্দা ফকিরের মোড়ে যায়। এ সময় তার সহযোগিরা টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়।

পুলিশ ও আত্মরক্ষার্থে পাল্টা গুলিয়ে চালালে এ সময় ক্রসফায়ারে পড়ে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। এ সময় ৪ পুলিশ সদস্য ও আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ ১টি পিস্তল,৫রাউন্ড গুলি,৩টি দেশীয় অস্ত্র ও ১‘শ পিস ইয়াবা উদ্ধার করেছে। স্থানীয় ডাকাত দলের প্রধান দেলোয়ার হোসেন একাধিক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী। তার বিরুদ্ধে থানায় ডাকাতি,সন্ত্রাসীসহ ৬টি মামলা রয়েছে বলেও জানান ওসি শাহিনুর রহমান।