ধোঁয়াশা সৃষ্টি করতেই নির্বাচন পেছানোর দাবি: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন ধোঁয়াশা সৃষ্টি করতেই আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানোর দাবি করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে ‘৪ লেন বিশিষ্ট আশুগঞ্জ নদীবন্দর-সরাইল-দারকার-আখাউড়া স্থলবন্দর সড়ক উন্নীতকরণে জাতীয় মহাসড়ক’ শীর্ষক প্রকল্পের চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন সেতুমন্ত্রী।

এসময় নির্বাচন পেছাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দাবির প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, একটি অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সবধরনের সহায়তা করা হবে।

তবে নির্বাচনকে ঘিরে ধোঁয়াশা সৃষ্টি করতেই তারা এমন দাবি করছে। নির্বাচন একবার পেছানো হয়েছে, তার একটি কারণ ছিল। এখন আর পেছানো হবে না।

ইভিএম বিষয়ে আমাদের অবস্থান বার বার পরিষ্কার করেছি। ইভিএম বিষয়ে আমাদের সিদ্ধান্ত নেওয়ার কিছু নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন এর সিদ্ধান্ত নেবে ইসি। তারা যে সিদ্ধান্ত নেবে আমরা আগেও সেটি মেনে নিয়েছি, আগামীতেও নেব। তবে আমরা আধুনিক প্রযুক্তিকে সাপোর্ট করি।