ধামরাইয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

মোঃ সবুজ, ধামরাই প্রতিনিধিঃ মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’  এই স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা দেশে এক কোটি গাছের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে ধামরাইয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসন এর সহযোগিতায় বন বিভাগ এই কর্মসূচির আয়োজন করেছে। আজ বৃহস্পতিবার সকালে ধামরাই উপজেলা পরিষদ প্রাঙ্গণে গাছের চারা বিতরণ ও রোপণের মধ্যে দিয়ে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ এর সংসদ সদস্য আলহাজ্ব বেনজির আহমদ।

এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন, ধামরাই উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ সামিউল হক, পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা বন কর্মকর্তা মজিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা, সানোড়া ইউপি চেয়ারম্যান মাসুদ খান লাল্টু, সূয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান হাফিজুর রহমান সোহরাব,

ধামরাই পৌরসভার প্যানেল মেয়র শহীদুল্লাহ্, পৌর যুবলীগের সহ সভাপতি আলি খান প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে পৃথিবী আজ হুমকির মুখে। তাই জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা করতে হলে বিপুল পরিমাণ গাছ লাগাতে হবে। প্রতিটি বাড়ির আঙিনায় অন্তত একটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন বক্তারা।