ধামরাইয়ে বাউল শিল্পী শরিয়ত সরকার এর মুক্তির দাবিতে মানব বন্ধন

মোঃ আমিনুর রহমান ধামরাই ঢাকা প্রতিনিধি:  ঢাকার ধামরাইয়ে বাংলাদেশ তরীকত ফেডারেশন ( অরাজনৈতিক)সংগঠন এর উদ্যোগে বাউল শিল্পি শরিয়ত সরকার এর বিরোদ্ধে ষরযন্ত মূলক মিথ্যে মামলায় আটক হওয়ায় তার মুক্তির দাবীতে উপজেলার পূর্ব পাইকপাড়া আমতলা বাজারে র‍্যালী ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বানব বন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ তরীকত ফেডারেশন  মজলিশের এর সভাপতি ও যাদবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেওয়ান মোঃ আলাল উদ্দিন,সাধারণ  সম্পাদক সাংবাদিক ও কলামিষ্ট ডা. জয়নাল আবেদীন,প্রধান উপদেষ্টা বৈরাবরী দরবার সরীফ এর পীরজাদা আব্দুল আলীম অভি,অর্থ সম্পাদক রেজাউল করিম আলমাইজ ভান্ডারী,সাংগঠনিক সম্পাদক পাগল বাচ্চু,আব্দুল আলীম সহ বিভিন্নস্থান থেকে আগত বাউল শিল্পগন।
বক্তারা তাদের বক্তব্যে অভিযোগ করেন বেআইনী ভাবে সূফি ধারনার উদীয়মান বাউলশিল্পি শরিয়ত সরকারের বিরোদ্ধে: প্রতি হিংসা মূলক অযথা মামলা দিয়ে তাকে নাযেহাল,হয়রানী এবং সম্মান হানীকর পরিস্থিতির মূখমোখী দার করানো হয়েছে।এ বিষয়ে বাংলাদেশ তরীকত- এ মজলিশ ফডারেশন কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।
তারা আরও বলেন একটি কূচক্রীমহল ধর্মীয় অপ- ব্যাখ্যার অযাচিত ফুতুয়া- সমূহের যাতাকলের ফেরেপবাজীর ফাদে ফেলে, জারী,সারী, বাউল সঙ্গীত তথা বাংলার সাংস্কৃতি অঙ্গন এবং ইতিহাস ধংশের গভীর চক্রান্তে যারা লিপ্ত তাদের বিচার হোক।এবং শরিয়ত সরকার কে মুক্তি দেওয়া হউক। শরিয়ত সরকার এর বিরোদ্ধে আনিত মিথ্যা অভিযোগ এর সুস্থ তদন্ত করা হউক ।

সূত্রে জানা যায়, গত ২৪ ডিসেম্বর ধামরাইয়ের রৌহারটেক হেলাল শাহর বাৎসরিক মিলনমেলায় পালা গানের অনুষ্ঠানে মির্জাপুর এলাকার বাউল শিল্পী বয়াতি শরিয়ত সরকার আল্লাহ, নবী-রাসূল, পবিত্র কোরআন, আলেম-উলামাদের নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেন । পরে তার বক্তব্য ফেসবুকে ভাইরাল হলে উক্ত বিষয়ে অভিযোগে মির্জাপুর থানায় তার বিরোদ্ধে  মামলা হয়। ওই মামলায় গত রবিবার পুলিশ শরিয়ত সরকারকে গ্রেপ্তার করে।