ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে মিছিল করেছে সাতকানিয়ার ধর্ষণ-বিরোধী জনতা

রতন দাশ, সাতকানিয়া প্রতিনিধি:   ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের বিধান করে মন্ত্রীসভায় সংশোধন ‘নারী ও শিশু নির্যতন দমন আইন, ২০০০’ এর খসড়া চুড়ান্ত অনুমোদন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে রেলী ও সমাবেশ করেছে সাতকানিয়ার ধর্ষণ- নিপীডনবিরোধী জনতা।

দক্ষিন চট্টগ্রামের সাতকানিয়ার কেরানীহাট উলামিয়া মার্কেট হতে রেলি সহকারে সাতকানিয়া রাস্তার মাথায় রেলি শেষে পথ সভা অনুষ্ঠিত হয়। এ সময় অনুষ্টানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দ. জেলা আওয়ামী লীগ নেতা ডা. আ.ম.ম.মিনহাজুর রহমান। বলেন,’নোয়াখালীর বেগমগঞ্জ, সিলেটের এম সি কলেজসহ দেশের বিভিন্ন জায়গায় যে ধর্ষণের ঘটনা ঘটেছে তার বিরুদ্ধে সারাদেশের মানুষ সোচ্ছার হয়েছে যেন ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড কার্যকর আইন করা হয়। এরই ফলশ্রুতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছিলেন যেন ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করা হয়।

এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। দেশ যখনই কোনো সমস্যা, সংকটের মুখোমুখি হয় তখনই মাননীয় প্রধানমন্ত্রীর যুগান্তকারী সিদ্ধান্ত দেশের মানুষকে আলোর পথ দেখায়।’ তিনি আওয়ামীলীগ ও সকল অঙ্গসংগঠনসমূহের নেতা কর্মীদের নিজ নিজ এলাকায় ধর্ষণ-নিপীডনবিরোধী জনমত গডে তোলার জন্য দৃশ্যমানভাবে কাজ করার আহবান জানান।

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের সাতকানিয়া বঙ্গবন্ধু পরিষদ সভাপতি শফিকুল ইসলাম, সাতকানিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আনজুমান আরা বেগম, উপজেলা যুবলীগ সভাপতি এ কে এম আসাদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাইফুল ইসলাম সুমন ও সা. সম্পাদক নবাব আলী রকিব, পৌর যুবলীগ সভাপতি ও কাইন্সিলর সাইফুর রহমান সোহেল, কাউন্সিলর মো. এনামুল কবির,উপজেলা শ্রমিক লীগ সা. সম্পাদক জসীম উদ্দিন, জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক কলিম উল্লাহ্ চৌধুরী, উপজেলা ছাত্রলীগ নেতা মো. আয়াজ, ইয়ামিনুর রহমান ইমন, মো. মানিক ও খোকা তালুকদার প্রমুখ ।