ধর্ম নিয়ে ফেসবুকে কটূক্তি শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

 আতাউর রহমান, পঞ্চগড় জেলা প্রতিনিধি: পঞ্চগড় দেবীগঞ্জ উপজেলার সোনাপোতা ইউনিয়নে ধর্ম নিয়ে ফেসবুকে বাজে মন্তব্য (কটূক্তি) করায় মাহাবুব আলম (৩৪) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে তাকে তার সোনাপোতা পাকড়িতলা এলাকার দোকান থেকে আটক করে পুলিশ থানায় নিয়ে আসে। মাহাবুব আলম সোনাপোতা ইউনিয়নের সরকারপাড়া গ্রামের আছের উদ্দিনের ছেলে। স্থানীয়রা জানান, মাহাবুব আলম পাকড়িতলা এলাকায় একটি ওষুধের দোকান করে।

সে ফেসবুকে ইসলাম ও সনাতন হিন্দু ধর্ম নিয়ে প্রায় বাজে মন্তব্য করায় এলাকার লোকজন ক্ষেপে গিয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে তাকে গ্রেফতার করে নিয়ে যায়। তার কঠোর শাস্থির দাবিতে এলাকাবাসি ্একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন।

দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ রবিউল হাসান সরকার জানান, মাহাবুব আলম তার নিজের ফেসবুকে ইসলাম ধর্ম ও সনাতন হিন্দু ধর্ম নিয়ে বাজে মন্তব্য পোস্ট করেন। এ বিষয়ে এলাকাবাসি তার উপর ক্ষিপ্ত হলে তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। তার কঠোর শাস্থির জন্য এলাকাবাসি একটি বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে।