দৌলতপুরে সচেতনতামূলক প্রচার-প্রচারণার অভাবে কমছেনা গনজমায়েত

আছানুল হক, দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়া দৌলতপুর উপজেলায় বর্তমান করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা অর্ধশত ছুই ছুই তারপরেও বিভিন্ন বাজারগুলিতে কমছেনা গণজমায়েত। বিকাল চারটার পর ঔষধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ থাকার নির্দেশনা থাকলেও উপজেলা প্রতিটা বাজারে খোলা থাকছে সকল দোকানপাট যেখানে ঘটছে ব্যাপক জনসমাগম।

এলাকার সচেতন মানুষ বলছেন প্রশাসনের সচেতনতামূলক প্রচার প্রচারণার অভাবেই ঠেকানো যাচ্ছেনা জনসমাগম। যেমন গত ১৪/৬/২০ ইং তারিখে আদাবাড়ীয়া ইউনিয়নের মশাউড়া গ্রামের রেজাউলের ছেলে  নাননুর করোনা সিমটম থাকার কারণে নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ১৭/৬/২০ ইং তারিখে তার রিপোর্ট পজেটিভ আসে।

কিন্তু দুঃখজনক হলেও সত্য নাননু ১৭ তারিখ ও তার নিজ এলাকায় মশাউড়া বাজারে সাপ্তাহিক হাটে বাজার করেন, সে সময় নান্নু তার পূর্ব পরিচিত একাধিক বন্ধুর সাথে কোলাকুলি পর্যন্ত করেন এ নিয়ে এলাকার সচেতন মানুষ উদ্বেগ প্রকাশ করেন বলেন এই যদি হয় সচেতন ও তার মূল দৃশ্য তাহলে আমাদের পরিস্থিতি কি হতে পারে।

এলাকাবাসী আরও জানান উপজেলা প্রশাসন দু’একটি বাজারে অভিযান পরিচালনা করলেও বর্তমান পরিস্থিতিতে আরও কঠোর ভূমিকা না পালন করলে আমাদের পরিস্থিতি ভয়াবহ রূপ নেবে। উপজেলা নির্বাহি অফিসার শারমিন আক্তার জানান, মানুষকে সচেতন করতে নিয়মিত অভিযান চলমান আছে অভিযান চলমান থাকবে।