দোহারে মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী পালন

কাজী জোবায়ের আহমেদ, দোহার (ঢাকা) প্রতিনিধি: ঢাকার দোহার উপজেলায় বৃটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা মহত্মা গান্ধীর ১৫১ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। শুক্রবার বিকেল থেকে উপজেলার মধুরচর এলাকায় গান্ধীজি অভয়াশ্রমে জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজন করা হয় নানা কর্মসূচী।

বিকেল থেকে সামাজিক সেচ্ছাসেবী সংগঠণ দোহার ব্লাড ব্যাংকের সহযোগীতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম এর মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়। পরে গান্ধীজি অভয়াশ্রমের পরিচালনা কমিটির সভাপতি ওমর ফারুকের স্বভাপতিত্বে ও সাধারন সম্পাদক আফতাব লালনের সঞ্চালনায় গান্ধীজি আশ্রমের ঐতিহাসিক গুরুত্ব নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফজলুল হক, রাহিম কমিশনার, যুবলীগ নেতা আবু জোনায়েদ বিপ্লব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বেপারী, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন সহ আরও অনেকে। উল্লেখ্য, ১৯৪০ সালে প্রথম মহাত্মা গান্ধী অত্র অঞ্চলে মালিকান্দা এলাকার বাসিন্দা ড. প্রফুল্য চন্দ্র ঘোষের নিমন্ত্রনে আগমন করেছিলেন এবং বৃটিশ বিরোধী আন্দোলনের সুতিকাগার হিসাবে অভয়াশ্রমের প্রতিষ্ঠা করেছিলেন।