দোহারে ব্যক্তিগত অর্থায়নে ১২ টি শিক্ষা প্রতিষ্ঠানে মাহাবুবুর রহমানের বৃক্ষরোপণ

কাজী জোবায়ের আহমেদ, দোহার (ঢাকা) প্রতিনিধি: ঢাকার দোহার উপজেলায় ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে নিজ অর্থায়নে বৃক্ষরোপণ করেছেন ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান।

শনিবার ( ১১ জুলাই) দিনব্যাপী উপজেলার জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে শুরু করে বেগম আয়েশা পাইলট বালিকা স্কুল এন্ড কলেজ, জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, মালিকান্দা—মেঘুলা স্কুল এন্ড কলেজ, নারিশা উচ্চ বিদ্যালয়, মুকসুদপুর সামছুদ্দিন সিকদার উচ্চ বিদ্যালয়, ডেফোডিল্স হাই স্কুল, মধুরখোলা উচ্চ বিদ্যালয়, পদ্মা ডিগ্রি কলেজ সহ ১২ টি শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন প্রজাতীর ফলদ,বনজ ও ঔষধি গাছ নিজ হাতে রোপণ করেন তিনি। মাহবুবুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী তিন মাস বৃক্ষরোপণ কর্মসূচী ঘোষণা করে সকলকে বেশি করে বৃক্ষরোপণ করতে নির্দেশ দিয়েছেন।

তার নির্দেশেই আমি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এই কর্মসূচী পালন করলাম। এ সময় সবাইকে বাড়ির আশে পাশে পরিত্যক্ত জমিতে বৃক্ষরোপণের জন্য আহ্বান জানান জেলা পরিষদের চেয়ারম্যান। এসময় আরও উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা মেজর অব. ডা. এ আর খান, সাবেক ভূমি নিবন্ধন মহাপরিচালক (আইজিআর) খান আব্দুল মান্নান, মুকসুদপুর ইউপি চেয়ারম্যান এম এ হান্নান, দোহার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস আল মামুন,

সাংগঠনিক সম্পাদক মো. আওলাদ হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. শাজাহান মোল্লা, জেলা স্বেচ্ছাসেবক লীগ দক্ষিণের সভাপতি মাহবুব বেপারী, আওয়ামীলীগ নেতা শেখ শাহাবুদ্দিন, মনজু মোল্লা, শেখ শাহীন, মিজানুর রহমান, মো. মোস্তফা মোল্লা, হাবিবুর রহমান, কাউসার খালাসী, আলিম বিশ্বাস ,সুলতান মাহমুদ আতিক সহ আরো অনেকে।