দোহারে প্রেমঘটিত বিষয়ের জেরে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত, আটক ২

কাজী জোবায়ের আহমেদ, দোহার প্রতিনিধি: ঢাকার দোহার উপজেলার মইতপাড়া এলাকায় প্রেম ঘটিত বিষয়ের জের ধরে প্রতিপক্ষের হামলায় রাসেল (৩৮) নামে এক যুবক নিহত হয়েছে। সোমবার সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে রাজন ও শাকিল নামে দুইজনকে আটক করেছে পুলিশ। এ সময় বিক্ষুদ্ধ এলাকাবাসী ১০টি মটর সাইকেল ভাংচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে।

নিহত রাসেল মুকসুদপুর ইউনিয়নের সাবেক মেম্বার রশিদের ছেলে। স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, উপজেলার মালিকান্দা এলাকার একটি মেয়ের সাথে স্থানীয় মনিরের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মনিরের বন্ধু সোহান এ সম্পর্ক মেনে না নিয়ে মেয়েটির কাছে মনিরের ব্যাপারে বদনাম করলে মনির ক্ষিপ্ত হয়ে সোহানকে মারধর করে। এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার (১৫ জুন) সকালে এ বিষয়ে ছাত্রলীগের নেতাকমীরা মিমাংসার জন্য গেলে মনিরের লোকজনের সাথে সোহানের লোকজনের সাথে বাকবিতন্ডা হয়।

এ সময় রাসেল বাকবিতন্ডা থামাতে এগিয়ে গেলে দু’পক্ষের হামলায় গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে দোহার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক রাসেলকে মৃত ঘোষণা করেন। পরে উত্তেজিত জনতা অন্তত ১০টি মটর সাইকেল আগুনে পুড়িয়ে দেয়। এ ঘটনায় দোহার সার্কেল অফিসার জহিরুল ইসলাম, দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.সাজ্জাদ হোসেন ও র‌্যাব-১১ ও ফায়ার সার্ভিস এর সদস্যরা ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

এ ব্যাপারে কতর্ব্যরত আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক জানান, মৃত ব্যক্তির শরীরে কোথাও আঘাতের চিহ্ন নাই। ময়নাতদন্তের রিপোর্ট পেলে বিস্তারিত সব জানা যাবে। তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে হাতাহাতির ঘটনায় স্ট্রোক করে মারা যেতে পারে। দোহার সার্কেল অফিসার জহিরুল ইসলাম জানান, হত্যাকান্ডে জড়িতদের সনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনা হবে।