করোনায় মৃত্যু ৩০, আক্রান্ত ২,৮২৮, সুস্থ হয়েছেন ৬৪৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮২৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৩৯১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০ জন। এখন পর্যন্ত মোট মারা গেছেন ৮১১ জন।

আজ শুক্রবার (৫ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার ৬৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। আর পরীক্ষা করা হয় ১৪ হাজার ৮৮টি।  এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৭২ হাজার ৩৮৮টি।এদিকে বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন  ৬৬ লাখ ৩২ হাজার ৯৮৫ জন।

আর এখন পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছেন ৩ লাখ ৯১ হাজার ১৩৬ জন।শুক্রবার সকাল পর্যন্ত জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তথ্য পাওয়া যায়। করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৭২ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার মানুষের।করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত দেশ ব্রাজিল। সেখানে আক্রান্ত ৬ লাখ ১৪ হাজার আর মৃত্যু হয়েছে ৩৪ হাজার মানুষের। মৃত্যুর সংখ্যায় দেশটি তৃতীয়।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪০ হাজার। তবে মৃতের সংখ্যা তুলনামূলক কম রাশিয়ায়। সেখানে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩৭৬ জন। মৃত্যুর সংখ্যায় বিশ্বে ১৪ তম রাশিয়া।গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।