দেশে আরো ৩ করোনা রোগী শনাক্ত

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও তিনজন নতুন করে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের একজন নারী, দুজন পুরুষ। এদের মধ্যে একজনের বয়স ৭০ এর বেশি। তার অবস্থা ক্রিটিক্যাল। তিনি আইসিইউতে আছেন। নারী যিনি তার কাশি আছে, ইতালি থেকে আসা ব্যক্তির সংস্পর্শ আছে। আরেকজন পুরুষের বয়সও ৩০ এর কোঠায়।

শুক্রবার (২০ মার্চ) বিকেলে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় দেশের বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দর দিয়ে দেশে আসা মোট ৭ হাজার ২৩৬ জনকে স্ক্রিনিং করা হয়েছে। আক্রান্ত দেশ থেকে আসা মোট ৪৪ জনকে অফিসিয়াল কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আর আইসোলেশনে আছেন ৩০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা বলেন, নতুন করে আক্রান্ত তিন জনের মধ্যে দুইজন পুরুষ এবং একজন নারী। তাদের মধ্যে একজনকে আইসিইউতে রাখা হয়েছে। অন্যেদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে করোনাভাইরাস প্রতিরোধে নাগরিকদের করণীয় বিষয়গুলো তুলে ধরেন ডা. নাসিমা সুলতানা। একইসঙ্গে বিদেশ থেকে কেউ দেশে আসলে তাকে নিজের ও পরিবারের স্বার্থেই কোয়ারেন্টাইনে (একটি নির্দিষ্ট ঘরে অন্যদের থেকে সম্পূর্ণ আলাদা থাকা) থাকার আহ্বান জানান তিনি।