দেশের সকল গণতান্ত্রিক ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে সরকার: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের সকল গণতান্ত্রিক ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে সরকার, তিনি বলেন কেবল বিএনপিই পারে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে। রাজনীতির মাঠ থেকে শুরু করে কোথাও নাকি বিএনপি নেই, তাহলে ওবায়দুল কাদের আপনার মুখে এত ‘বিএনপি’ কেন? বিএনপি যদি না-ই থাকে তাহলে প্রতিদিনের বক্তব্যে কেন আসে বিএনপির নাম?

বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা তরিকুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, শুনেছি ছাত্রাবস্থায় ওবায়দুল কাদের নাটক করতেন, নাটক আমিও করতাম। তবে তিনি সুন্দর চেয়ারে বসে সুন্দর করেই কথা বলেন। তার প্রতিপাদ্য ওই একটাই, সেটা হলো বিএনপি।

মির্জা ফখরুল সরকারের সমালোচনা করে আরও বলেন, গণতান্ত্রিক চেতনা পুরোপুরি ধ্বংস করে দিয়ে, গণতন্ত্রের মোড়কেই একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করা হচ্ছে।

তিনি আরও বলেন, আন্দোলনের ভয়ে বেগম জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটকে রাখা হয়েছে বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আন্দোলনের মাঠে বেগম জিয়া থাকলে সরকারের পতন ঘটত।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে স্মরণসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।