দেবীগঞ্জে নতুন বছরের প্রথম দিনে নতুন বই বিতরণ

আতাউর রহমান, দেবীগঞ্জ প্রতিনিধি: প্রতি বছরের মতো এবারও পঞ্চগড় জেলা দেবীগঞ্জ উপজেলায় পাঠ্য বই বিতরণ উৎসব-২০২১ অনুষ্ঠিত হল। করোনার কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে নতুন বছর পাঠ্যপুস্কক বিতরণ ভিন্ন আঙ্গিকে করা হয়েছে।

প্রতি শ্রেণির বই বিতরণের জন্য ৩ দিন করে সময় দেওয়া হয়েছে। অর্থাৎ ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ৪টি শ্রেণিতে সপ্তাহে ৩ দিন করে মোট ১২ দিন পাঠ্যপুস্তক বিতরণ করতে হবে। আজ প্রথম দিনে দেবীগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও অন্য প্রতিষ্ঠানগুলোতে কর্তৃপক্ষ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম পরিচালনা করে।

প্রথম ধাপে ১০ জন শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিয়ে বই বিতরণ শুরু করা হয়। এসময় এক সংক্ষিপÍ আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, উপজেলা শিক্ষা অফিসার সামসুল আলম,

মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পিয়ারী বেগম, স্কুল কমিটির সভাপতি রনজিৎ বর্মন। বই বিতরণ অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে বই বিতরণ করা হয়। এসময় শিক্ষার্থীদের মাঝে উৎসবমূখর পরিবেশ তৈরি হয়।