দেবীগঞ্জে ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত

আতাউর রহমান, দেবীগঞ্জ প্রতিনিধি: পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার টেপ্রীগঞ্জ ইউনিয়নের মিলনগঞ্জ নিম্ম মাধ্যমিক বিদ্যালয় মাঠে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে খারিজা ভাজনী মিলনগঞ্জ ও বাবুল বাজার যুব সংঘের উদ্যোগে এই লাঠি খেলার আয়োজন করা হয়।

এ সময় ঢাক আর কাঁসার শব্দে এলাকায় উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। মোট তিনটি লাঠি খেলার দল ফাইনালে তাদের কসরত প্রদর্শন করে। তিনটি দল বিভিন্ন লাঠির কসরত দেখিয়ে মুগ্ধ করেন উপস্থিত দর্শকদের।

লাঠিতে লাঠিতে ঠোকাঠুকির এ খেলা উপভোগ করেন বিপুলসংখ্যক দর্শক। ফাইনাল খেলা উপলক্ষ্যে পুরস্কার বিতরণের জন্য উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, দেবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার,

দেবীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ রবিউল হাসান সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ গিয়াস উদ্দিন চৌধুরী, টেপ্রীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম রহমান সরকার প্রমূখ। এ সময় বক্তারা বলেন, গ্রাম বাংলার এক সময়ের জনপ্রিয় এই খেলা কালের বিবর্তনে আজ প্রায় বিলুপ্তির পথে। ঐতিহ্যবাহী এ খেলার সাথে নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে এ আয়োজন।

ফাইনাল খেলায় মোট তিনটি লাঠিয়াল দল অংশ নেন। খেলায় বিজয়ী হয় ভাউলাগঞ্জ লাঠিয়াল দল। বিজয়ী ও বাকি দুটো দলের হাতে পুরস্কার তুলে দেন জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট।