দুর্গাপুরে করোনা উপসর্গ নিয়ে শিশুর মৃত্যু, নমুনা সংগ্রহ

 জাহাঙ্গীর আলম নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণা জেলার দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ২০ মাসের শিশু মেহেদী হাসানের মৃত্যু হয়েছে। গত তিন দিন ধরে জ্বর-সর্দি নিয়ে বুধবার সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে বেলা ১২টায় শিশুটির মৃত্যু হয়। মৃত শিশুটি চন্ডিগড় ইউনিয়নের মাকড়াইল গ্রামের চান মিয়ার ছেলে।
শিশুটি করোনায় আক্রান্ত কিনা তার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান ওই হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও)। পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, গত তিনদিন আগে শিশুটি জ্বরে আক্রান্ত হয়। এর মাঝে মঙ্গলবার দুপুরে পরিবারের সদস্যরা জ্বর কমানোর জন্য পাশের বাজার থেকে নাপা সিরাপ নিয়ে শিশুটিকে দুপুরে ও রাতে খাওয়ান। কিন্তু তাতেও শিশুর অবস্থার উন্নতি না হলে বুধবার সকালে শিশুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন পরিবারের লোকজন।
এ সময় শিশুটির অবস্থার অবনতি দেখে চিকিৎসকরা শিশুটিকে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হলে বেলা ১২টায় শিশুটির মৃত্যু হয়। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. তানজিরুল ইসলাম জানান, শিশুটি কারোনাভাইরাসে আক্রান্ত ছিল কিনা তার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। জাহাঙ্গীর আলম নেত্রকোণা জেলা প্রতিনিধি