দুদককেও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নিতে হবে’

ছবি:সংগৃহীত

দেশের অগ্রগতি ধরে রাখতে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে সঠিকভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পুলিশ সপ্তাহ উপলক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। পুলিশের যুগোপযোগী প্রশিক্ষণে গুরুত্ব দিচ্ছে সরকার জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি দমন কমিশনকেও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সহায়তা নিতে হবে।

পুলিশ সপ্তাহ ২০২০ উপলক্ষে সোমবার (০৬ জানুয়ারি) সকালে দেশের বিভিন্ন অঞ্চলে মাঠ পর্যায়ে কাজ করা ঊর্ধ্বতন কর্মকর্তারা সরকার প্রধানের সঙ্গে বিশেষ আলোচনায় বসেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

নিজেদের বিভিন্ন সুযোগ-সুবিধা ও মাঠ পর্যায়ে পুলিশিং কার্যক্রমে নিজেদের অভিজ্ঞতা নির্বাহী প্রধানের সামনে তুলে ধরেন বাহিনীর বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকলেই কেবল দেশের উন্নয়ন তরান্বিত হয়। তাই যুগপোযোগী প্রশিক্ষণ নিয়ে উন্নত সেবা নিয়ে পুলিশকে আরো সক্রিয় হওয়ার নির্দেশ দেন তিনি।

পুলিশ বিভাগে আলাদা মেডিকেল ইউনিট প্রতিষ্ঠা করা হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে সঙ্গে নিয়েই দুর্নীতি দমন করতে হবে কমিশনকে।

মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আবাসন ব্যবস্থায় আরো আধুনিকায়ন করা হবে উল্লেখ করে বাহিনীর প্রত্যেক সদস্যকে জনগণের আস্থা অর্জনে কাজ করতে বলেন প্রধানমন্ত্রী।