দুইজন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ দুইজন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চট্টগ্রামের দৈনিক পূর্বকোণের ছাপা সংস্করণ আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। ঈদের ছুটির পর শনিবার থেকে ছাপা পত্রিকা বের না করলেও পূর্বকোণের অনলাইন সংস্করণ চালু থাকবে বলে পত্রিকাটির ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে।

সম্প্রতি পত্রিকাটির একজন জ্যেষ্ঠ সহ-সম্পাদক, একজন ফটোগ্রাফার এবং পূর্বকোণ গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান নিউজ ফ্রন্টের একাউন্টস বিভাগের একজন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হন।এর মধ্যে একাউন্টস বিভাগের কর্মী অসুস্থ হয়ে মারা যাওয়ার পর জানা যায় তিনি আক্রান্ত ছিলেন।

দৈনিকটির জ্যেষ্ঠ প্রতিবেদক সাইফুল আলম বলেন করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর থেকে পূর্বকোণ কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে এতদিন কাজ করে আসছিল। কিন্তু সম্প্রতি পত্রিকাটির দুইজন সাংবাদিক আক্রান্ত হওয়ার পর কার্যালয় জীবাণুমুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে।

ঝুঁকি বিবেচনা এবং কর্মস্থলে সামাজিক দূরত্ব মানতে অবকাঠামো তৈরির জন্য কর্তৃপক্ষ আপাতত কয়েক দিন পত্রিকার প্রিন্ট ভার্সন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। তবে পত্রিকাটির অনলাইন সংস্করণ চালু থাকবে জানিয়ে তিনি বলেন,সম্পাদক মহোদয়ের পক্ষ থেকে পত্রিকাটির সকল সংবাদকর্মীকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে।

করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর থেকে ঢাকার মতো চট্টগ্রামের আঞ্চলিক দৈনিকগুলোতেও প্রচার সংখ্যায় ধস নেমেছে। এর মধ্যেও তারা পত্রিকা প্রকাশনার কাজ অব্যাহত রেখেছিল।