দীর্ঘ সাড়ে ৫ মাস পর সাগরিকা ট্রেন চলাচল শুরু

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: বৈশ্বিক বরোনা মহামারি শুরু থেকে চাঁদপুর – চট্টগ্রাম রেল সড়কে চলাচল কারি কোম্পানী মালিকানায় (একমাত্র) ট্রের সাগরিকা এক্সপ্রেস চলাচল শুরু করেছে। শনিবার ৫ সেপ্টেম্বর থেকে চলাচল শুরু করে।

বৈশ্বিক করোনা বাংলাদেশে দেখা দিলে জনসমাগম ঠেকাতে সরকার দূরপাল্লার সকল যানবাহ চলাচলে নিষেজ্ঞা জারি করে। সেই মতে চাঁদপুর – চট্টগ্রাম রেল সড়কে চলাচল কারি আন্তঃ নগর মেঘনা ও সাগরিকা এক্সপ্রেস ট্রেন চলা চল বন্ধ করা হয়ে।

করোনার পরিস্হিতি কিছুটা শীথিল হলে সরকারের নির্দেশনায় কিছু ট্রেন জুলাই মাস থেকে চলাচল শুরু করে। তার মধ্যে আন্তঃ নগর মেঘনা ট্রেন চলাচল করে। দীর্ঘ ৫ মাস ১২ দিন বন্ধ থাকার পর শনিবার থেকে সাগরিকা ট্রেন যথারিতী চলাচল শুরু করেছে।চাঁদপুর কোট ষ্টেশনের টিকেট কাউন্টারের দায়িত্বে থাকা রনি জানায়,

করোনা দেখা দিলে ২৩ মার্চ থেবে চাঁদপুর -চট্টগ্রাম রেল সড়কে সাগরিকা এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।কোম্পানীর নির্দেশে শনিবার থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে।চাঁদপুর কোট ষ্টেশন থেকে সাগরিকা ট্রেন দুটুর সোয়া দুইটায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার সময় পর্যন্ত মাত্র ৭০/৭৫ টি ট্রেনের টিকেট বিক্রি করা হয়েছে।

ট্রেন কতৃপক্ষের বিশ্বাস দীর্ঘ দিন বন্ধ থাকায়ে২/১দিন যাত্রী কম হবে। পরে তা ঠিক হয়ে যাবে। আগামী ১০সেপ্টেম্বর থেকে কমিউটার ট্রেন ড্যামু চলাচল করার কথা রয়েছে।