দিনাজপুরে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত

দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন : দিনাজপুরে মাদকবিরোধী অভিযান চালাতে গিয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত হয়েছেন; যাদেরকে মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে পুলিশ। এই ঘটনায় ২ পুলিশ সদস্যও আহত হয়েছে । নিহতরা হলেন রহমত আলী (৩২) ও আবুল কাশেম (৩৮)।

রোববার (১৩ জানুয়ারি) রাতে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা বিষয়টি নিশ্চিত করে দিনাজপুর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসূল জানান , মাদক উদ্ধার ও পাচারের গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার দিবাগত গভীর রাতে দিনাজপুর সদরের রামসাগর পূর্ব এলাকায় রাস্তার নিচে ওৎ পেতে থাকে ডিবি পুলিশের সদস্যরা। এ সময় ১০ থেকে ১২ জনের একটি দল সেখান দিয়ে যাওয়ার সময় ডিবি পুলিশ তাদেরকে চ্যালেঞ্জ করে। এ সময় তারা ডিবি পুলিশের উপর অতর্কিত হামলা চালালে আত্মরক্ষার্থে পুলিশ গুলি চালায়।

পরে গোলাগুলিতে ২ মাদক ব্যবসায়ী আবুল কাশেম ওরফে কাইস্সা, লস্কর আলী ওরফে রহমত আলী নিহত হয়। নিহতদের বাড়ি জেলা শহরের লাইনপাড়া সিপাহীপাড়া এলাকায়। এসময় সেখান থেকে ১৫০ বোতল ফেন্সিডিল, একটি অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহতদের নামপরিচয়সহ বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে।