দায়িত্ব নিয়েই ডি ভিলিয়ার্সকে ফেরানোর ইঙ্গিত দিলেন কোচ মার্ক বাউচার

আন্তর্জাতিক ক্রিকেটের চাপ নিতে পারছেন না, এমন কারণ দেখিয়ে ২০১৮ সালে অবসর নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকান তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। ক্রিকেট বিশ্বকে বড় ধাক্কা দিয়েছিল দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সের অবসর। ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় ভিলিয়ার্স বিদায় জানান জাতীয় দলকে। জাতীয় দলের জার্সি খুলে রাখলেও এখনো বিভিন্ন ঘরোয়া লিগ দাপিয়ে বেড়াচ্ছেন ‍তিনি। তাই তাকে যেন একটু বেশিই স্মরণ করে ক্রিকেটাঙ্গন। এবার দক্ষিণ আফ্রিকান দলের দায়িত্ব নিয়েই ভিলিয়ার্সকে দলে ফেরানোর আশ্বাস দিলেন কোচ মার্ক বাউচার।

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে দেশের হয়ে ফিরতে চাইলেও বোর্ডের অনীহার কারণে খেলতে পারেননি ডি ভিলিয়ার্স । এবার খুব সম্ভবত অবস্থার পরিবর্তন হতে চলেছে। দক্ষিণ আফ্রিকার ইতিহাসের অন্যতম সেরা এই খেলোয়াড়কে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে চাইছেন নতুন কোচ মার্ক বাউচার।

সাবেক প্রোটিয়া ক্রিকেটার মার্ক বাউচার দক্ষিণ আফ্রিকার নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। নিয়োগ পেয়েই তার লক্ষ্য সদ্য অবসর নেওয়া ক্রিকেটার ও কোলপ্যাক চুক্তিতে হারিয়ে যাওয়া পারফর্মারদের জাতীয় দলে ফিরিয়ে আনা। তবে বাউচারের অধিক মনোযোগ ভিলিয়ার্সের দিকেই। সাবেক এই অধিনায়ককে জাতীয় দলে ফেরার জন্য অনুরোধ করবেন তিনি।

ডি ভিলিয়ার্স প্রসঙ্গে বাউচার বলেন, ‘আপনি যখন বিশ্বকাপ খেলতে যান, তখন চাইবেন সেরা খেলোয়াড়রা আপনার দলে থাকুক। আমার বিশ্বাস আছে ভিলিয়ার্স দলের হয়ে সেরাটা দিতে পারবে। আমি দক্ষিণ আফ্রিকার ভালোর জন্য শুধু ডি ভিলিয়ার্স নন, যে কারওর সঙ্গে আলোচনার টেবিলে বসতে রাজি।

১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে দেশের হয়ে ১৪৭টি টেস্ট, ২৯৫টি ওয়ানডে ও ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাউচার। উইকেটরক্ষক হিসেবে ৯৯৯ ডিসমিসালের রেকর্ডটিও রয়েছে তাঁর ক্যারিয়ারে।